May 19, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারী মিজান কারাগারে

দ. প্রতিবেদক
খুলনা জেলা পরিষদের সাবেক প্রধান সহকারী মিজানুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। সিডিউল বিক্রি, খেয়াঘাটের ইজারা ও ভ্রমণ ভাতা বাবদ প্রায় ৫০ লাখ টাকা আত্মসাতের মামলায় তাকে কারাগারে পাঠানো হয়। বৃহস্পতিবার দুপুরে মহানগর বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করলে বিচারক শহিদুল ইসলাম জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, অর্থ আত্মসাতের ঘটনায় দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তরুণ কান্তি ঘোষ বাদী হয়ে এ মামলা করেন। ২০১২-২০১৩ থেকে ২০১৫-২০১৬ অর্থবছরে মিজানুর সিডিউল বিক্রি, ইজারা বাবদ আদায় ও অননুমোদিত ভ্রমণ ভাতার প্রায় ৫৯ লাখ ৩৪ হাজার টাকা আত্মসাৎ করেন। তদন্তে তার বিরুদ্ধে আরও প্রায় এক কোটি টাকা আত্মসাতের তথ্য পাওয়া গেছে।
এর আগে ২০২০ সালে ১৩ ফেব্রুয়ারি সরকারি টাকা কোষাগারে জমা না দেওয়ায় মিজানকে গ্রেফতার করে দুদক। এরপর পাওনা টাকার বিষয়ে জেলা পরিষদে সময় চেয়ে হাইকোর্ট থেকে তিনি জামিন পান। এদিকে আত্মসাতের ঘটনায় তদন্ত শুরু হলে মিজান দুই কিস্তিতে জেলা পরিষদের কোষাগারে ১৩ লাখ টাকা ফেরত দেন। তবে অর্থ আত্মসাতের ঘটনা প্রমাণিত হলে ২০২১ সালের ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ থেকে তাকে বরখাস্ত করা হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *