April 19, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা করোনা হাসপাতালে একদিনে সর্বোচ্চ ১১ জনের মৃত্যুর রেকর্ড

দ. প্রতিবেদক
খুলনায় বেড়ে চলেছে করোনার মৃত্যুর মিছিল। গত ২৪ ঘণ্টায় খুলনা করোনা হাসপাতালে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এটাই এখন পর্যন্ত এ হাসপাতালে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এরমধ্যে ৮ জন করোনায় ও করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া খুমেকের পিসিআর মেশিনে ৪৪৮ জনের নমুনা পরীক্ষায় ১৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকালে খুলনা করোনা হাসপাতালের ফোকালপার্সন ও খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাস রঞ্জন হালদার এ তথ্য জানান।
তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা হাসপাতালে রেড জোনে ৮ জনের এবং ইয়ালো জোনে ৩ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে ভর্তি হয়েছে ৪১ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪৪ জন। আর আইসিইউতে রয়েছে ১৯ জন। শনিবার সকাল ১০টা পর্যন্ত খুলনার ১৩০ শয্যার করোনা হাসপাতালে প্রায় পৌনে ২শ’ রোগী চিকিৎসাধীন রয়েছে।
খুলনা করোনা হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় যারা মারা গেছে তারা হলেন- খুলনার রূপসার আবুল হোসেন (৬০), কলারোয়ার আব্বাস গাজী (৬২), কেশবপুরের আলেয়া (৬০), সাতক্ষীরার কলারোয়ার সাবদুল (৫১), যশোর কেশবপুরের মিজানুর রহমান (৫৮), নগরীর লবণচরা এলাকার শাহজাহান (৪৯), কালিগঞ্জের শেখ আইয়ুব আলী (৫৮) ও পিরোজপুরের মঠবাড়িয়ার মিনারা বেগম (৫৫)। এছাড়া উপসর্গ নিয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে।
খুমেক হাসপাতালে শনিবার সকাল ৮টা পর্যন্ত ১৫৫ জন রোগী ভর্তি রয়েছে। এদের মধ্যে রেডজোনে ৯৫ জন, ইয়ালোজোনে ২১ জন, এইচডিইউতে ২০ জন ও নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ১৯ জন চিকিৎসাধীন রয়েছে।
এদিকে খুলনা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার ৬১৯ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ৫০৫ জন। এরমধ্যে ১৬৫ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ১৪২ জন, বাগেরহাটের ১১ জন, যশোরের ৬ জন, সাতক্ষীরার ৩ জন, নড়াইল গোপালগঞ্জ ও মাগুরার ১ জন করে রয়েছে। এদিন ল্যাবে মোট নমুনা পরীক্ষার বিবেচনায় করোনা শনাক্তের হার ছিলো ২৬.৬৬ শতাংশ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *