May 5, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনা আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী পরিষদের জয়জয়কার

দ. প্রতিবেদক
খুলনা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১২টি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত এ্যাড. সাইফুল ইসলাম- কেএম ইকবাল হোসেন প্যানেলের প্রার্থীরা জয়লাভ করেছেন। গতকাল রবিবার রাতে ভোট গণনা শেষে এ তথ্য পাওয়া গেছে।
প্রাপ্ত ফলাফলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি প্রার্থী এ্যাড. সাইফুল ইসলাম ৮৮২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি প্রার্থী বেগম আক্তার জাহান রুকু পেয়েছেন ৩১৫ ভোট। সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী কে এম ইকবাল হোসেন ৭১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোল্লা মশিয়ুর রহমান নান্নু পেয়েছেন ৪৬৪ ভোট।
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে অন্য পদে বিজয়ীরা হলেন, সহ-সভাপতি কৃষ্ণ কুমার দত্ত (৬২০ ভোট) ও শাকেরিন সুলতানা (৫৬৪ ভোট), যুগ্ম সম্পাদক শেখ আশরাফ আলী পাপ্পু (৭৮৯ ভোট), সাহিত্য ও সাস্কৃতিক সম্পাদক আনোয়ারা মমতাজ আন্না (৬২৪ ভোট), কার্যনির্বাহী সদস্য পদে নওশীন রহমান বর্ষা (৮০৬ ভোট), রোমানা তানহা (৭৮৬ ভোট), আব্দুস শফিক মোল্লা জনি (৭০৯ ভোট), মো. আমিরুল ইসলাম মুকুল (৬৭৮ ভোট), ইন্দ্রজিৎ শীল (৬১৮ ভোট), এফ এম সাইদুর রহমান (৫৫৩ ভোট)।
এছাড়া সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে বিজয়ী হয়েছেন লাইব্রেরী সম্পাদক সেখ মো. মঈন উদ্দিন মারুফ (৫৯৩ ভোট) ও কার্যনির্বাহী সদস্য পদে এ কে বাশার (৫২৫ ভোট)।
এর আগে সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এবার নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে ১৪টি পদের বিপরীতে মোট ২৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ১,৩৫৩ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ১,২২১ জন। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন মোল্লা লিয়াকত আলী। আর সদস্যবৃন্দ হলেন খন্দকার মুজিবুর রহমান ও এফএম আক্তারুজ্জামান।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *