May 20, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনা অঞ্চলের দুঃস্থ মানুষের পাশে নৌবাহিনী

আইএসপিআর
করোনা ভাইরাস এর সংক্রমণ রোধকল্পে সরকারের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ নৌবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বরগুনা নৌবাহিনী কন্টিনজেন্ট বরগুনা জেলার উপজেলাসমূহে এবং মংলা কন্টিনজেন্ট মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও বাজারে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টি, সামাজিক দূরত্ব নিশ্চতকরণ, একান্ত প্রয়োজনে বাড়ীর বাহিরে অবস্থানের ক্ষেত্রে মুখে মাস্ক পরিধানের জন্য নির্দেশনা প্রদান করে।
এছাড়া বরগুনা নৌবাহিনী কন্টিনজেন্ট বরগুনা জেলা প্রশাসনের ২০০ জন দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণে সহায়তা প্রদানসহ পাথরঘাটা শহর, বাসস্ট্যান্ড মোড় এলাকায় ১০% ক্লোরিনযুক্ত জীবাণুনাশক পানি ছিটিয়ে রাস্তা জীবাণুমুক্ত করে। নৌ ঘাঁটি মংলা কর্তৃৃক দিগরাজ বাজার, মংলা ফেরিঘাট এবং আশেপাশের এলাকায় টহল পরিচালনা করে এবং জনসচেতনতামূলক ১০০টি লিফলেট বিতরণ করা হয়। রাস্তায় প্রতিদিনের মত ব্লিচিং পাউডার/ক্লোরিন মিশ্রিত পানি দ্বারা জীবাণুমুক্ত করা হয়। নৌ ঘাঁটি সোলাম কর্তৃক লবণচরা মোড়, রূপসা সেতু ও টোল প্লাজা এলাকায় ক্লোরিন ও ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটিয়ে এলাকা এবং গমনাগমনকৃত ১২০টি যানবাহন জীবাণুমুক্ত করা হয়।
খুলনা নিউমার্কেট সংলগ্ন জোড়া গেইট এলাকায় রিক্সাচালক, ভ্যানচালক, দিনমজুর এবং কর্মহীন ২২৩টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। এর মধ্যে ছিল চাল, ডাল, তৈল, আলু, লবণ ও সাবান। এই ত্রাণ উপকরণ দিয়ে প্রত্যেকটি পরিবার কমপক্ষে ০৭ (সাত) দিন জীবিকা নির্বাহ করতে পারবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *