May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ৮ হাজার ১০ কেজি সরকারি চালসহ দুই কালোবাজারী আটক

দ. প্রতিবেদক
খুলনা মহানগরীতে ৮ হাজার ১০ কেজি সরকারি চালসহ ২ কালোবাজারীকে আটক করেছে র‌্যাব-৬। সোমবার মধ্যরাতে লবণচরা থানাধীন রুপসা ব্রীজ সংলগ্ন মেসার্স রুপসা অটোরাইস মিলে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৬।
আটকরা হলেন- বটিয়াঘাটা থানাধীন খাড়াবাদ এলাকার আফছার আলী আকুঞ্জীর ছেলে মোঃ সামসুল ইসলাম ওরফে শাহাজাদা আকুঞ্জী (২৮), বাগেরহাটের মোড়েলগঞ্জ থানাধীন কুটিবাড়ি এলাকার হামিদ উদ্দিন তালুকদারের ছেলে মোঃ মোস্তফা কামাল তালুকদার (৪৮)। এসময় ঘটনাস্থল থেকৈ আলী আকবর আকুঞ্জীর ছেলে মোঃ আতিকুর রহমান আকুঞ্জী (৫০) পালিয়ে যায়।
র‌্যাব-৬ জানায়, লবণচরা থানাধীন রূপসা ব্রীজ সংলগ্ন মেসার্স রুপসা অটোরাইস মিলের মধ্যে কতিপয় অসাধু ব্যাবসায়ী (শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ খাদ্য অধিদপ্তর এর সীলমোহর যুক্ত) সরকারি চাল মজুদ করে কালোবাজারীর মাধ্যমে ক্রয় বিক্রয় করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাতে মেসার্স রূপসা অটোরাইস মিলের মধ্যে অভিযান পরিচালনা করে ওই দুজনকে আটক করা হয়। এসময় ২৬৭ বস্তায় ভর্তি মোট ৮ হাজার ১০ কেজি সরকারি চাল, ১টি বস্তা সেলাইয়ের মেশিন, ১টি ট্রাক, ১টি ট্রলার, ২টি মোবাইল ফোন ও ৪টি সীমকার্ড উদ্ধার করা হয়।
র‌্যাব আরও জানায়, আটক আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে আসামীদ্বয় পলাতক আসামীর যোগসাজশে দীর্ঘদিন ধরে তারা সরকারী চাল মজুদ করে কালোবাজারীর মাধ্যমে ক্রয় বিক্রয় করে আসছে বলে স্বীকার করে। সরকারি সীল লাগানো বস্তাগুলো পরিবর্তন করে অন্য বস্তায় চাল প্যাকেটিং করে ক্রয় বিক্রয় করে আসছে। গ্রেফতারকৃত আসামী এবং পলাতক আসামীর বিরুদ্ধে লবণচরা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *