May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ৫ হাজার ৫’শ হেক্টর জমিতে বোরো ধান আবাদের লক্ষ্যমাত্রা

দ. প্রতিবেদক
খুলনা জেলায় এ বছর ৫৭ হাজার পাঁচশত হেক্টর জমিতে বোরো ধান আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উপপরিচালক মোঃ হাফিজুর রহমান। এছাড়া লবণাক্ত পানি কৃষি ফসলের জন্য ক্ষতিকর হওয়ার স্লুইসগেট দিয়ে লবণাক্ত পানি ওঠানোর পূর্বে কৃষি দপ্তরের সাথে পরামর্শ করা যেতে পারে বলেও তিনি জানান।
রবিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষ হতে অনলাইন জুম প্রযুক্তিতে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির জানুয়ারি মাসের সভায় তিনি এ কথা বলেন। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন।
সভায় জেলা সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ সভায় জানান, গতকাল খুলনায় ১৬৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। আইসিইউ বেড পাওয়া গেলেই সদর হাসপাতালে ৪২ শয্যার করোনা ওয়ার্ড চালু করা যাবে। ডুমুরিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য সার্জন ও আবেদনবিদ চেয়ে স্বাস্থ্য অধিদপ্তরে পত্র পাঠানো হয়েছে। এছাড়া খুলনা সদর হাসপাতালে মাদকাসক্ত ব্যক্তি শনাক্তে ডোপটেস্ট করানোর ব্যবস্থা চালু রয়েছে।
জেলা প্রাণিসম্পদ অফিসার এসএম আউয়াল হক সভায় বলেন, এলইডিপি প্রকল্পের আওতায় করোনাকালে ক্ষতিগ্রস্ত খামারিদের তালিকা করে সহায়তা প্রদানের দাপ্তরিক কাজ শেষ হয়েছে। পার্শ্ববর্তীদেশ ভারতে বার্ডফ্লুর প্রাদুর্ভাব দেখা দেওয়ায় আমাদের সচেতন থাকা প্রয়োজন।
এছাড়া সভায় গণপূর্ত-২ এর পক্ষ হতে সরকারি কলোনির বসবাসের অনুপযোগী ভবনে অবৈধভাবে অবস্থানকারীদের অপসারণে প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়।
সভার সভাপতি ও খুলনা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন বলেন, করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে সরকারের উন্নয়ন প্রকল্প এগিয়ে নিতে হবে। সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুফ আলী, সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধিসহ কমিটির সদস্যরা অংশগ্রহণ করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *