May 21, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে তিনজনের মৃত্যু, একদিনে শনাক্ত ৯১

দ. প্রতিবেদক
খুলনায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন করোনা আক্রান্ত হয়ে ও একজন উপসর্গ নিয়ে মারা গেছেন। আজ সোমবার খুমেক হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে ও খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে তাদের মৃত্যু হয়। এদিকে গত ২৪ ঘণ্টায় খুলনার ল্যাবে আরও ৯১ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৮৪ জন খুলনা জেলা ও মহানগরীর।
খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. শেখ ফরিদ উদ্দিন আহমেদ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, সোমবার সকাল সাড়ে ১০টায় চিকিৎসাধীন অবস্থায় কল্পনা ভট্টাচার্য (৬৮) নামে এক করোনা রোগীর মৃত্যুর হয়েছে। তিনি বাগেরহাট জেলার মোংলা উপজেলার পশ্চিম শোলবুনিয়া সড়কের বাসিন্দা। তিনি গত ৬ আগষ্ট (বৃহস্পতিবার) করোনা আক্রান্ত হয়ে নুরনগরে করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
এদিকে যশোর জেলার কেশবপুর উপজেলার বালিয়াডাঙ্গা উপজেলার প্রফুল্ল পাল এর ছেলে খগেন্দ্রপাল (৬৮) করোনা আক্রান্ত হয়ে গত ৮ আগষ্ট (শনিবার) থেকে চিকিৎসাধীন ছিলেন। তার অবস্থার অবনতি হলে তাকে নুরনগর করোনা ডেডিকেটেড হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর পৌনে ১টায় তার মৃত্যু হয়।
খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মিজানুর রহমান দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, করোনা উপসর্গ নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন সেন্টারে প্রশান্ত শিকদার নামে একজনের মৃত্যু হয়। গত রবিবার রাত ১১টা ২০ মিনিটে তার মৃত্যু হয়। তিনি নড়াইলের লোহাগড়া উপজেলার কালিনগর গ্রামের বাসিন্দা শিরিম চন্দ্র শিকদারের ছেলে। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ৯ আগষ্ট সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের করোনা সাসপেকটেড আইসোলেশন সেন্টারে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টা ২০ মিনিটে তার মৃত্যু হয়। তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা তার পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।
এদিকে খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ৯১ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। যার মধ্যে ৮৪ জনই খুলনা জেলা ও মহানগরীর। সোমবার তাদের নমুনা পরীক্ষার পর এ তথ্য জানানো হয়।
খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, খুমেকের আরটি-পিসিআর মেশিনে সোমবার মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনার নমুনা ছিলো ২৪৭টি। এদের মধ্যে মোট ৯১ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার ৮৪ জন খুলনার। এছাড়াও সাতক্ষীরা ১ জন, বাগেরহাটের ২ জন, নড়াইলের ১ জন, যশোরের ১ জন ও গোপালগঞ্জের ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *