April 16, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০

দ. প্রতিবেদক
খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত তিনজন এবং উপসর্গে একজনসহ মোট ৪ জন মারা গেছে। এর মধ্যে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সংলগ্ন ডেডিকেটেড হাসপাতালে রেডজোনে ও ইয়োলো জোনে একজন করে রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া শুক্রবার ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ২জন করোনা রোগী মারা যায়। এদিকে খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় একদিনে ১১০ জনের করোনা পজিটিভ এসেছে।
খুমেক পিসিআর ল্যাবের তথ্য অনুযায়ী খুলনা মেডিকেল কলেজ পিসিআর মেশিনে ৩৭৬ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ৩০১ জন খুলনা মহানগরী ও জেলার। এরমধ্যে ১১০ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ৮৯ জন, বাগেরহাট ১৪ জন, যশোর ৫ জন, নড়াইল ১ জন ও পিরোজপুর জেলার ১ জন রয়েছে।
খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রেডেজোনে একজন করোনা রোগী ও ইয়েলো জোনে করোনােউপসর্গে আরও এক রোগী মারা যান। এছাড়া গত ২৪ ঘণ্টায় রোগী ভর্তি ছিলো ১০১ জন। ছাড়পত্র দেয়া হয় ৩৯ জনকে। আইসিইউতে ভর্তি আছে ৮ জন। এর মধ্যে রেডজোনের ৭ জন রোগী আছে। অন্যদিকে শুক্রবার করোনায় আক্রান্ত রোগী চিকিৎসাধীন অবস্থায় ২ জন মারা গেছে। মৃত ব্যক্তিরা হচ্ছে দীপক ধর (৫৭) এবং মিঠুন ঘোষ (২৮)।
তিনি আরও জানান, নগরীর খালিশপুর এলাকার বাসিন্দা মৃত বিরেন্দ্র নাথের পুত্র দীপক ধর করোনায় আক্রান্ত হয়ে গত ৩০ মে হাসপাতালে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত সাড়ে ৭টায় সে মারা যান। এছাড়া একই দিনে সাতক্ষীরা পাটকেলঘাটা এলাকার বাসিন্দা বিষ্ণু ঘোষের পুত্র মিঠুন ঘোষ করোনায় চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যান। তাকে গত ৩ জুন করোনা ইউনিটে ভর্তি করা হয়েছিলো।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *