April 27, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ১৪’শ কেজি পুশকৃত চিংড়ি জব্দ, ৪ জনকে দুই মাসের কারাদণ্ড

দ. প্রতিবেদক
খুলনায় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে অপদ্রব্য পুশকৃত ১৪’শ কেজি চিংড়ি জব্দ করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)-৬ এর সদস্যরা। এ ঘটনায় চারজনকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার রাত ১০টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে র‌্যাব।
দণ্ডপ্রাপ্তরা হলেন- সাতক্ষীরার আশাশুনি থানাধীন কাদাকাটি গ্রামের সমরেশ সরদারের ছেলে উত্তম সরকার (৩২), একই থানার কচুয়া এলাকার মৃত আফছার সরদারের ছেলে মোঃ বাপ্পারাজ সরদার (২৫), দূর্গাপুর এলাকার আব্দুর রহমান গাজীর ছেলে হাফিজুল গাজী ওরফে সালাউদ্দিন (৩৩) ও পাইকগাছা থানাধীন শ্রীকান্তপুর এলাকার ইউসুফ সরদারের ছেলে আলামিন সরদার (২৩)।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার বিকাল ৪টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত র‌্যাব-৬, খুলনার একটি আভিযানিক দল, জেলা মৎস্য কর্মকর্তা এবং জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট এর সহযোগিতায় খানজাহান আলী সেতুর টোল প্লাজার সামনে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে ১৪০০ কেজি অবৈধভাবে জেলি পুশকৃত চিংড়ি জব্দ করে। উক্ত অভিযান পরিচালনাকালে মৎস্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা অনুযায়ী চারজনকে আটকের পর প্রত্যেককে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। উক্ত চিংড়ি মাছ খাদ্য হিসেবে গ্রহণ নিরাপদ না হওয়ায় জেলা মৎস্য কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এর তত্ত্বাবধানে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *