April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে ভ্রাম্যমান আদালত, ৪৮ জনকে জরিমানা

দ. প্রতিবেদক
করোনাকালীন স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে রবিবার খুলনার বিভিন্ন উপজেলায় এবং মহানগরীর বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। অভিযানে উপজেলা ও মহানগর মিলিয়ে মোট ৪০ মামলায় ৪৮ জনকে ৭০ হাজার ২৫০ টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলীর তত্ত্বাবধানে এ অভিযান পরিচালিত হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ইসমাইল হোসেন, আরিফুল ইসলাম, গালিব মাহমুদ পাশা, মোঃ ত্বকী ফয়সাল তালুকদার, দেবাশীষ বসাক ও নূরী তাসমিন ঊর্মি এবং উপজেলাসমূহে স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসারগণ ও সহকারী কমিশনার (ভূমি)-গণ সকাল, বিকাল ও সন্ধ্যায় মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধি নিষেধ অমান্যকরণের দায়ে এসব জরিমানা করেন। সরকারি আদেশ অমান্যকারীদের ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক জরিমানা করা হয়।
উল্লেখ্য, সাম্প্রতিককালে দেশের বিভিন্ন স্থানে করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ১১ জুন, ২০২১ খ্রিস্টাব্দ তারিখে অনুষ্ঠিত জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে জারিকৃত গণবিজ্ঞপ্তির নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই মূলত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়।
মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা প্রদান করেন এপিবিএন, বাংলাদেশ আনসার, র‌্যাব এবং থানা পুলিশের সদস্যগণ। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধকল্পে জেলা প্রশাসন কর্তৃক মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *