April 27, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় সেনাবাহিনীর কার্যক্রম পরিদর্শন ও ত্রাণ বিতরণ সেনা প্রধানের

দ. প্রতিবেদক
করোনা মোকাবিলায় খুলনায় সেনাবাহিনী সদস্যদের কার্যক্রম ও টহল পরিদর্শন করেছেন সেনা প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। মঙ্গলবার খুলনা স্টেডিয়ামে ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে দুস্থ ও অসহায় মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণের সময় তিনি উপস্থিত ছিলেন।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সেখানে সেনাবাহিনীর টহল কার্যক্রম সরজমিনে প্রত্যক্ষ করেন এবং কর্তব্যরত সেনা সদস্যদের সঙ্গে কথা বলেন। এছাড়াও তিনি স্থানীয় প্রশাসন এবং সাধারণ মানুষের সঙ্গে মতবিনিময় করেন।


সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ খুলনা জেলায় চলমান ‘অপারেশন কোভিড শিল্ড’ এর দ্বিতীয় পর্বে সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর ভূমিকা ও কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি চলমান করোনা মহামারির কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে সবাইকে সরকারের জারি করা বিধি-নিষেধ যথাযথভাবে পালনের মাধ্যমে করোনা মোকাবিলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সেনাবাহিনী করোনা মহামারিসহ যেকোনও দুর্যোগ মোকাবিলায় বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে জানান তিনি।
পরিদর্শনের সময় সেনা সদরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার এবং স্থানীয় বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। খুলনা শহর পরিদর্শন শেষে সেনাবাহিনী প্রধান যশোর সেনানিবাসে যান। সেখানে সব পদবির সেনা সদস্যের উদ্দেশে দরবারে বক্তব্য রাখেন এবং সেনা কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গত ১ জুলাই থেকে বেসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে সহায়তার জন্য দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়। এরই অংশ হিসেবে ৫৫ পদাতিক ডিভিশনের সেনা সদস্যরা খুলনা ও ঢাকা বিভাগের ১১টি জেলায় জনসাধারণের মাঝে কোভিড সচেতনতা বাড়ানোর লক্ষ্যে নিয়মিত টহল পরিচালনা করছে। সরকার ঘোষিত বিধি-নিষেধ যথাযথভাবে প্রয়োগ নিশ্চিতে বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে অন্যান্য কার্যক্রম পরিচালনা করছে।
এছাড়াও দায়িত্বপূর্ণ এলাকার জেলাগুলোতে যশোর সেনানিবাস কর্তৃপক্ষ নিয়মিত মেডিক্যাল ক্যাম্প ও ত্রাণ বিতরণ কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ পর্যন্ত ৫৫ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে তিন হাজার পরিবারকে ত্রাণ সামগ্রী এবং পাঁচটি মেডিক্যাল ক্যাম্প পরিচালনার মাধ্যমে এক হাজার ৩৪৩ জনকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয়েছে। মঙ্গলবার আরও তিন হাজার পরিবারকে ত্রাণ বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *