May 3, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

খুলনায় সেক্টর কমান্ডার সিআর দত্তের স্মরণে সভা অনুষ্ঠিত

খবর বিজ্ঞপ্তি
শনিবার বেলা ১১টায় বিএমএ মিলনায়তনে গুণীজন স্মৃতি পরিষদের উদ্যোগে যুদ্ধকালীন ৪ নম্বর সেক্টরের কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সি আর দত্তের স্মরণে সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিএমএ’র সভাপতি ডা.শেখ বাহারুল আলম। সভায় সঞ্চালনা করেন গুণীজন স্মৃতি পরিষদের সমন্বয়কারী সাংবাদিক মহেন্দ্রনাথ সেন। প্রবন্ধ পাঠ করেনচেম্বার অব কমার্সের পরিচালক গোপী কৃষন মুন্ধড়া।
সভায় মূখ্য আলোচক বৃহত্তর খুলনা জেলার মুজিব বাহিনীর প্রধান, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু বলেন, সিআর দত্তরা এদেশের সকল অশুভ শক্তির বিরুদ্ধে লড়ে গেছেন আজীবন। এমন সাহসী সৎ বাঙালি এখন আর চোখে পড়ে না। পরিণত বয়সে চলে গেলেও তার অভাব অনুভূত হবে দীর্ঘকাল। যতোদিন গণতন্ত্র অসাম্প্রদায়িকতা আর সাম্যের দেশ না হচ্ছে ততোদিন তার মতো মানুষদের অভাব ঘুচবে না। আর ইতিহাসে তার তারকাখচিত জায়গাটি চিরকালের।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা এ্যাড: আ ফম মহসিন, মুক্তিযুদ্ধের গবেষক সাংবাদিক গৌরাঙ্গ নন্দী, জেপির প্রেসিডিয়াম সদস্য শরীফ শফিকুল হামিদ চন্দন, জাসদের মহানগর সভাপতি খালিদ হোসেন, ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি মফিদুল ইসলাম, সিপিবি নেতা রসু আক্তার, বীর মুক্তিযোদ্ধামোড়ল নূর মোহাম্মদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের মহানগর সভাপতি বীরেন্দ্র নাথ ঘোষ, নারী নেত্রী পপি ব্যানার্জী প্রমুখ। জাতীয় সংঙ্গীতের মাধ্যমে স্মরণ সভা শুরু হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন / এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *