May 16, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় সেই ঝুঁকিপূর্ণ ভবনের সামনের অংশ অপসারণ শুরু

দ. প্রতিবেদক
নগরীর বাগমারা এলাকার মরহুম মহিউদ্দিন সাহেবের ঝুঁকিপূর্ণ বাড়ির সামনের অংশ ভাঙ্গার কাজ শুরু হয়েছে। বুধবার সকাল থেকে এ কার্যক্রম শুরু করা হয় পরিবারের পক্ষ থেকে। পরে খুলনা সিটি কর্পোরেশন ও কুয়েটের প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন।
ড্রেনের জন্য খোড়াখুড়িতে গত মঙ্গলবার সন্ধ্যার দিকে বাগমারা এলাকার মরহুম মহিউদ্দিন সাহেবের বাড়ির মূল বেজে ফাটল দেখা দেয়। এরপর আতঙ্কিত হয়ে মালিক ও ভাড়াটিয়ারা ভবন ত্যাগ করতে থাকে। সকলে রাস্তায় বের হয়। জানমালের নিরাপত্তার স্বার্থে ভবনে কাউকে ঢুকতে দেয়নি ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা। রাতে ভবনটিকে রক্ষার জন্য কেসিসি ও ঠিকাদার প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রাথমিক ব্যবস্থা নেওয়া হয়।
গতকাল বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন কেসিসি’র প্রধান প্রকৌশলী এজাজ মোর্শেদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান ও সহকারী প্রকৌশলী মোহাম্মাদ মাসুদ করিম। পরে কুয়েটের প্রতিনিধিরা স্থানটি পরিদর্শন করেন।
ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো: আসাদ বলেন, নিরাপত্তা নিশ্চিত করতে ভবনটির ঝুঁকিপূর্ণ অংশটি ভেঙ্গে ফেলা জরুরি।
বাড়ির মালিকের জামাতা তৌফিকুর রহমান পিন্টু বলেন, ভবনের ঝুঁকিপূর্ণ অংশটুকু ভেঙ্গে ফেলা হচ্ছে। মানুষের নিরাপত্তার জন্য নিজ উদ্যেগে এ কার্যক্রম করা হচ্ছে। সকাল থেকে আটজন শ্রমিক ভাঙ্গার কাজে অংশ নিয়েছে। সকালে কেসিসি ও কুয়েটের প্রতিনিধিরা তার সাথে কথা বলেছেন। তবে কুয়েটের প্রতিনিধিরা বড় ধরনের কোন সমস্যার কথা বলেনি।
গতকাল বুধবার বিকালে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ওই স্থানটি পরিদর্শন করেন। যাদের ভবন ড্রেনের সলিং এর ওপর নির্মিত আছে এমন বাড়ির মালিককে নিজ উদ্যেগে সরিয়ে নেওয়ার আহবান জানিয়েছেন। তা না হলে ব্যবস্থা গ্রহণের কথা বলেন। তিনি উপস্থিতদের উদ্দেশ্য করে বলেন, বেআইনীভাবে কোন স্থান দখল করা যাবে না। রাস্তার ওপর বাড়ি আছে এমন ভবন মালিকদের চিঠি পাঠাতে নির্দেশ দেন উপস্থিত প্রকৌশলীদের।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *