May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশিক্ষাশীর্ষ সংবাদ

খুলনায় সাম্প্রদায়িক হামলার ঘটনায় খুবি শিক্ষক সমিতির উদ্বেগ

খুবি প্রতিনিধি
সম্প্রতি খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে সাম্প্রদায়িক হামলা ও নির্যাতনের ঘটনায় উদ্বেগ্ন প্রকাশ ও এই ধরনের অপ্রীতিকর ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শুক্রবার শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ ওয়ালিউল হাসানাত এবং সাধারণত সম্পাদক ড. তানজিল সওগাত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব জানিয়েছেন।
জানা যায়, গত শনিবার (০৭ আগস্ট) শিয়ালি গ্রামের বেশ কয়েকটি মন্দির, হিন্দু মালিকানাধীন দোকানপাট ও বসতভিটায় এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় তারা এখনও নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানা গেছে। স্থানীয় জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে জোড়ালো ব্যবস্থা গ্রহণ করার জন্য খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছে। একইসাথে এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে হামলায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনের পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছে।
শিক্ষক সমিতি আশ্বস্ত হয়েছে যে, গ্রামবাসীর নিরাপত্তায় ইতোমধ্যে গ্রামটিতে পুলিশ পাহারা মোতায়েন করা হয়েছে এবং ঘটনার পর সন্দেহভাজন কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা আশাবাদী যে, প্রশাসন এ ব্যাপারে আরও তৎপর হবে এবং শীঘ্রই জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে।
আমরা লক্ষ্য করেছি, শিয়ালি গ্রামে বিভিন্ন ধর্মাবলম্বী মানুষেরা দীর্ঘদিন ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে বসবাস করে আসছে। তাদের মধ্যে সাম্প্রদায়িক কোন কোন্দল নেই। একটি মহল উদ্দেশ্যমূলকভাবে ধর্মীয় অনুভূতিতে আঘাতের মাধ্যমে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টায় লিপ্ত আছে। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় এ অপচেষ্টাকে রুখতে হবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *