May 20, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনায় সামাজিক দূরত্ব না মানায় ৬০ জনকে অর্থদণ্ড

দ. প্রতিবেদক
খুলনায় সামাজিক দূরত্ব ও হোম কোয়ারেন্টাইন না মানায় ৬০ জনকে অর্থদণ্ড দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। আজ সোমবার অভিযানগুলো পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রট মেজবাহ উদ্দীন, মোঃ মিজানুর রহমান, তাপসী রাবেয়া এবং মোঃ রাকিবুল হাসান। এছাড়াও খুলনার কয়রা, ডুমুরিয়া, তেরখাদা, রূপসা, দাকোপসহ বিভিন্ন উপজেলায় স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি)-গণ টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করেন।
জেলা প্রশাসন সূত্র জানায়, উদ্ভূত করোনা প্রাদুর্ভাবের প্রেক্ষিতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন এর নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী এর তত্ত্বাবধানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং বিদেশফেরত ব্যক্তিগণের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকল্পে খুলনা মহানগরীর বিভিন্ন এলাকায় সেনা সদস্য সহযোগে টহল ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনাকালে সরকারি আদেশ অমান্যকরণ, সামাজিক দূরত্ব বজায় না রাখাসহ বিভিন্ন অপরাধে খুলনার বিভিন্ন উপজেলায় ২৮ জন ব্যক্তিকে ৬ হাজার ২৫০ টাকা এবং খুলনা মহানগরীতে ৩২ জন ব্যক্তিকে ৪৮ হাজার ৩০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। দণ্ডবিধি, ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারায় খুলনা জেলায় ৬০ জন ব্যক্তিকে মোট ৫৪ হাজার ৫৫০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও মোবাইল কোর্ট পরিচালনাকালে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য সকলকে উদ্বুদ্ধ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন সেনা সদস্য, র‌্যাব, পুলিশ ও আনসারের সদস্যগণ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *