April 28, 2024
আঞ্চলিক

খুলনায় শ্রমিকদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

 

তথ্য বিবরণী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এর প্রয়াত স্বামী প্রখ্যাত শ্রমিক নেতা শহিদ অধ্যাপক আবু সুফিয়ান বীরপ্রতীক এর ৪৯তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে শ্রমিক এবং তাদের পরিবারের সদস্যদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প, ঔষধ বিতরণ এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের আয়োজনে নগরীর খানজাহান আলী থানার মিরেরডাঙ্গা এলাকায় সোনালী জুট মিলস লিঃ প্রাঙ্গণে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ বলেন, প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নেতৃত্বে  শ্রমিকদের সুখে দুঃখে পাশে আছে শ্রম মন্ত্রণালয় এবং এর অধীন দপ্তর-অধিদপ্তরগুলো। শ্রমিকরা সুস্থ থাকলে  কারখানায় উৎপাদন পরিস্থিতি সুস্থ থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ অঞ্চলের শ্রমজীবী মেহনতি মানুষের জীবনমানের উন্নয়নে সবকিছু করবে। খুলনা অঞ্চলের পাটকলগুলোতে বিভিন্ন কারণে কিছু শ্রমিকের বেতন-ভাতাদি বকেয়া রয়েছে জানানো হলে মহাপরিদর্শক কারণগুলো চিহ্নিত করে কত শ্রমিকের বেতন বকেয়া রয়েছে এবং কিভাবে সমাধান করা যায় বিষয়টি দেখতে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরের কর্মকর্তাদের নির্দেশ দেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে ৬০ জন চিকিৎসক, ফার্মাসিস্ট এবং নার্সের মাধ্যমে দিনব্যাপী খানজাহান আলী এলাকার ১৫শ’ শ্রমিক ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসাসেবা এবং ঔষধ দেয়া হয়।

সোনালী জুট মিলস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুজ্জামান মিঠুর সভাপতিত্বে এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের উপমহাপরিদর্শক মো. মাহফুজুর রহমান ভুঁইয়ার সার্বিক ব্যবস্থাপনায় বিভাগীয় শ্রম দপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, নগর আ’লীগের সহ-সভাপতি বেগ লিয়াকত আলী, শ্রম সম্পাদক শেখ ইউনুস আলী, খানজাহান আলী থানা আ’লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, যোগীপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাজ্জাদুর রহমান লিংকন, দৌলতপুর থানা আ’লীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহফুজা শাহাবুদ্দিন প্রমুখ বক্তৃতা করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *