May 4, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় শেরে বাংলা রোডের অবৈধ স্থাপনা উচ্ছেদ

দ. প্রতিবেদক
খুলনা মহানগরীর শেরে বাংলা রোডস্থ ময়লাপোতা মোড় এলাকার সড়কের দুই পাশে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছে সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ। মহানগরীর বঙ্গবন্ধু চত্বর (ময়লাপোতা মোড়) থেকে গল্লামারী হয়ে জিরোপয়েন্ট পর্যন্ত সড়কটি চার লেনে উন্নীত করতে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয় বলে জানানো হয়েছে।
রবিবার দুপুরে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করেন সওজ’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাস। উচ্ছেদ অভিযানের শুরুতে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ও খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। এসময় আরও উপস্থিত ছিলেন সওজ’র সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দিতা রায় ও উপ-বিভাগীয় প্রকৌশলী আনোয়ার পারভেজ।
এ বিষয়ে সওজ’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাস বলেন, শেরে বাংলা রোড চার লেনে উন্নতিকরণ প্রকল্প বাস্তবায়ন কাজ শুরু হয়েছে। কিন্তু অবৈধ দখলদার উচ্ছেদ ছাড়া ময়লাপোতা মোড়ে এ প্রকল্প বাস্তবায়নে কাজ শুরু করা যাচ্ছে না। তাই এ উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়েছে। ইতিমধ্যে ৯ থেকে ১০টা দোকান, সান্ধ্য বাজার ও খুলনা হোমিওপ্যাথিক হাসপাতাল ও কলেজের কিছু অংশ উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ কার্যক্রম অব্যাহত রয়েছে। তবে শাহাজাহান ফার্মেসি ভবন অপসারণে ২৪ তারিখ পর্যন্ত সময় দেওয়া হয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *