April 25, 2024
আঞ্চলিক

খুলনায় শীতকালীন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

দ: প্রতিবেদক
উপআঞ্চলিক স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে ৪৮তম শীতকালীন খেলাধুলা ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠান গতকাল বুধবার সকালে খুলনা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া বলেন, কেবল ছাত্র জীবন নয়, মানুষের সারা জীবনটাই প্রতিযোগিতা। পড়াশুনার পাশাপাশি ভাল মানুষ হওয়া দরকার। খেলাধুলা মন ও শরীর সুস্থ রাখে। শরীর অসুস্থ হলো দেশের সেবা করা সম্ভব নয়। তাই নিয়মিত খেলাধুলার মাধ্যমে শারীরিক সুস্থতা ধরে রাখতে হবে। তিনি বলেন, শিক্ষকরা সপ্তাহে একদিন শিক্ষার্থীদের নৈতিকতা ও মানবিক মূল্যবোধ সম্পর্কে ধারণা দেবেন। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ ও ইভটিজিং সমাজ ও দেশকে ধংস করে। ছাত্র-ছাত্রীদের এসকল বিষয় হতে দূরে রাখতে হবে। শিক্ষার্থীদের আচরণ নিয়মিত পর্যাবেক্ষণ করতে হবে। বাণিজ্যিক ভাবনা হতে বের হয়ে সামজিক দায়বদ্ধতা বিষয়ে জোর দিতে শিক্ষকদের নির্দেশনা দেন বিভাগীয় কমিশনার।
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা খুলনা অঞ্চলের উপপরিচালক নিভা রাণী পাঠকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান। এসময় খুলনা বিভাগের ১০ জেলার জেলা শিক্ষা অফিসার ও বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, খুলনা অঞ্চল এই অনুষ্ঠানের আয়োজন করে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *