May 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় র‌্যাব পরিচয়ের ‘ডাকাত চক্র’ আটক, মালামাল উদ্ধার

দ. প্রতিবেদক
খুলনায় র‌্যাব পরিচয়ে চাঞ্চল্যকর ডাকাতির মালামাল উদ্ধার ও ডাকাত চক্রের সদস্যদের আটক করেছে র‌্যাব। গত বুধবার ও ‘বৃহস্পতিবার খুলনা ও ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটকরা হলেন- দিঘলিয়া এলাকার মৃত গাজী রেজাউল হকের ছেলে গাজী সালাউদ্দিন সুমন (৩৯), খালিশপুর এলাকার মোঃ মফিজ হাওলাদারের ছেলে মোঃ রবিউল ইসলাম (২১), মোঃ মফিজুর রহমান ভুইয়ার ছেলে মোঃ হারুন অর রশিদ (৩৭), মৃত রুস্তম শেখের ছেলে মোঃ মুরাদ শেখ (৪০) ও বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার মৃত আবুতাহের খানের ছেলে মোঃ খায়রুজ্জামান খান তুহিন (৪০)।
র‌্যাবের দেওয়া তথ্যে জানা যায়, চালনাবাজার মধ্যপাড়া এলাকার ব্যবসায়ী চন্দন সাহা (৪৩) গত ১০ ফেব্রুয়ারি ভাড়াকৃত ট্রলার যোগে চালনা বাজার ট্রলারঘাট থেকে কাবিখার বৈধভাবে ক্রয়কৃত ২০৮ বস্তা লাল গম নিয়ে খুলনার নতুন বাজার লঞ্চঘাট বরফকল এলাকায় পৌঁছায়। পৌঁছানোর কিছুক্ষণ পর সেখানে অজ্ঞাতনামা ১৫/১৬ জন ব্যক্তি র‌্যাবের পরিচয় দিয়ে তার ভাড়াকৃত ট্রলারের মাঝি মধু সাহাকে ভয়ভীতি দেখিয়ে এবং মারধর করে ট্রলারের কেবিনে বসিয়ে রাখে। এরপর আসামিরা লেবার দিয়ে ট্রলার থেকে ২০৮ বস্তা লাল গম একটি বড় ট্রাকে উঠিয়ে নিয়ে যায়। এ সময় ট্রলারের মাঝিকে কেবিন থেকে বের করে রাস্তার উপরে নিয়ে এসে একটি কালো রংয়ের জীপ গাড়িতে উঠিয়ে মাঝির চোখ বেঁধে অন্যত্র নিয়ে যায়। পরবর্তীতে ট্রলারের মাঝিকে খুলনা শহরের বিভিন্ন এলাকায় ঘুরিয়ে ২ ঘণ্টা পর রয়েলের মোড়ে এসে চোখ বাঁধা অবস্থায় রাস্তার উপর ফেলে দিয়ে চলে যায়। এ সময় মাঝির কাছে থাকা একটি মোবাইল ফোন এবং দশ হাজার টাকা আসামিরা নিয়ে যায়।
ডাকাত চক্রকে গ্রেফতার এবং ডাকাতির মালামাল উদ্ধারের জন্য র‌্যাব-৬, খুলনার (স্পেশাল কোম্পানি) একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় বুধবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব জানতে পারে, ডাকাতির ঘটনায় জড়িত ডাকাত চক্রের মূলহোতা গাজী সালাউদ্দিন সুমন খুলনার নতুন বাজার লঞ্চঘাট বরফকল এলাকায় অবস্থান করছে।
তথ্যের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের উদ্দেশ্যে আভিযানিক দলটি বুধবার রাতেই অভিযান পরিচালনা করে ডাকাত গাজী সালাউদ্দিন সুমনকে গ্রেফতার করে। আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ডাকাতির কথা স্বীকার করে। সে আরও জানায় যে, তার সহযোগী আসামিরা খুলনার খালিশপুর থানা এলাকায় এবং ঢাকার রমনা থানা এলাকায় অবস্থান করছে।
পরবর্তীতে আসামির দেওয়া তথ্যমতে আভিযানিক দলটি কেএমপি খুলনার খালিশপুর থানাধীন উজ্জল ফুডস ইন্ডাস্ট্রিজ এর মধ্যে হতে মোঃ রবিউল ইসলাম, মোঃ হারুন অর রশিদকে ১৭ ফেব্রুয়ারি ২০২২ তারিখ রাত দেড়টায় গ্রেফতার করে এবং তাদের হেফাজত রাখা ডাকাতির ২০৮ বস্তা লাল গম উদ্ধার পূর্বক জব্দ করে। সেই সাথে ঢাকা রমনা থানা এলাকা থেকে আসামি মোঃ খায়রুজ্জামান খান তুহিন ও মোঃ মুরাদ শেখকে রাত সাড়ে ৪টায় গ্রেফতার করে এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি ধূসর রংয়ের জীপগাড়ী উদ্ধারপূর্বক জব্দ করে। আসামিদের বিরুদ্ধে বাদী চন্দন সাহা কর্তৃক কেএমপি খুলনা সদর থানায় র‌্যাবের সহায়তায় মামলা রুজু প্রক্রিয়াধীন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *