April 26, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় মার্কেট-হাটে পরতে হবে মাস্ক, রাত ৮টার পর বিপণিবিতান বন্ধ

ঈদ-উল আযহা উপলক্ষে কেএমপি’র মতবিনিময় সভা

দ. প্রতিবেদক
পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বৃহস্পতিবার মহানগরীর বিভিন্ন মার্কেট কমিটি ও কোরবানীর পশুর হাট কমিটির সাথে খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) এর মতবিনিময় সভায় কেএমপি সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা। সভায় পুলিশ কমিশনার করোনাকালীন সময়ে সরকার কর্তৃক নির্দেশিত বিজ্ঞপ্তির আলোকে স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য মার্কেট কমিটির নেতাদের বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।
নির্দেশনাগুলো হলো- বিপণিবিতান প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। মার্কেট এবং পশুর হাটে আগত ক্রেতা-বিক্রেতা সকলকে অবশ্যই মাস্ক পরা ও অন্যান্য স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন নিশ্চিত করতে হবে। মার্কেট এবং পশুর হাটে আগত ক্রেতাদের নিরাপত্তা নিশ্চিত করতে সিসি ক্যামেরা স্থাপন নিশ্চিত করতে হবে।
পশুর হাটে আগত ক্রেতাদের প্রবেশ এবং বহির্গমনের জন্য আলাদা ব্যবস্থা করতে হবে। প্রতিটি মার্কেটের এবং পশুর হাটের প্রবেশ পথে হ্যান্ড স্যানিটাইজার/বেসিন স্থাপন এবং সাবানের ব্যবস্থা রাখতে হবে। একটা দোকানে একসাথে ৫ জনের বেশী ক্রেতা প্রবেশ/অবস্থান করবে না। প্রতিটি মার্কেটের এবং পশুর হাটের সামনে স্বাস্থ্যবিধি নির্দেশিকা ‘স্বাস্থ্যবিধি না মানলে মৃত্যু ঝুঁকি আছে’ সম্বলিত ফেস্টুন প্রদর্শনের ব্যবস্থা করতে হবে। সর্দি, কাশি, জ্বর বা শ্বাসকষ্ট নিয়ে কেউ মার্কেট/পশুর হাটে প্রবেশ করবে না। মূল্য প্রদান এবং হাটে প্রবেশ ও বের হওয়ার সময় কমপক্ষে ৩ ফুট দুরত্ব বজায় রেখে দাঁড়াতে হবে।
এসময় আরও উপস্থিত ছিলেন কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) এসএম ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (এএন্ডও) সরদার রকিবুল ইসলাম, বিপিএম-সেবা; ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) মোল্লা জাহাঙ্গীর হোসেন, বিশেষ পুলিশ সুপার (সিটিএসবি) রাশিদা বেগম, ডেপুটি পুলিশ কমিশনার (সদর) মোহাম্মদ এহসান শাহ্, ডেপুটি পুলিশ কমিশনার (ডিবি) বিএম নুরুজ্জামান, বিপিএম; ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ তাজুল ইসলামসহ মার্কেট কমিটির নেতৃবৃন্দ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *