May 5, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযানে আটক ৪, জেল-জরিমানা

দ: প্রতিবেদক

খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাদক বিরোধী পৃথক অভিযানে গত দুই দিনে মাদকসহ ৪ জন কে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে মোঃ আশিক শেখ, আছাদ সরদার (৫০), বিশ্বজিৎ সাহা (৫০) এবং মোঃ রফিকুল ইসলাম (৫২)। এদের মধ্যে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আছাদ সরদারকে এক বছরের কারাদণ্ড এবং বিশ্বজিৎ সাহাকে ১০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

এ সময় আটকৃতদের কাছ থেকে ইয়াবা, ফেনসিডিল এবং ডিনেচার্ড স্পিরিট উদ্ধার করা হয়। গত ১০ সেপ্টেম্বর থেকে ১১ সেপ্টেম্বর দিন ব্যাপী নগরীর খালিশপুর, তেরখাদা ও দিঘলিয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন। পরবর্তীতে দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাফিজ-আল-আসাদ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে জেল-জরিমানা প্রদান করেন।

খুলনা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ রাশেদুজ্জামান জানান, তার তত্ত¡াবধানে ‘খ’ সার্কেলের পরিদর্শক মোঃ সাইফুর রহমান রানার নেতৃত্বে একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বুধবার তেরখাদা উপজেলায় শেখপুরামধ্যপাড়া ৬নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন। এ সময় ওই এলাকার বাসিন্দা মৃত বাদশা শেখের পুত্র মোঃ আশিক শেখকে ৩৫ পিস ইয়াবাসহ আটক করা হয়। তার বিরুদ্ধে তেরখাদা থানায় একটি মামলা দায়ের করা হয়।

অপরদিকে ১০ সেপ্টেম্বর দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাফিজ-আল-আসাদ এর নেতৃত্বে দিঘলিয়া উপজেলার মোচন্দপুর গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই এলাকার বাসিন্দা মৃত পিরু সরদারের পুত্র আছাদ সরদারকে ২শ’ গ্রাম গাজাসহ আটক করেন। এছাড়া একই উপজেলায় গাজীর হাট বাজার থেকে নলীকান্তি সাহার পুত্র বিশ্বজিৎসাহাকে ৫০ লিটার ডিনেচার্ড স্পীটসহ আটক করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদেরকে জেল-জরিমানা প্রদান করা হয়। অন্যদিকে নগরীর খালিশপুর থানাধীন বয়রা কলেজ রোড এলাকায় অভিযান পরিচালনা করেন ‘খ’ সার্কেলের একটি টিম। এ সময় ওই এলাকার বাসিন্দা হারুন অর রশিদের পুত্র মোঃ রফিকুল ইসলাম বাবলুকে ২২ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। এ সময় আরো ২০ বোতল ফেনসিডিলের খালি বোতল উদ্ধার করা হয়। এর বিরুদ্ধে খালিশপুর থানায় একটি মাদকের আইনের মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *