April 28, 2024
আঞ্চলিক

খুলনায় মাদকের দুই মামলায় চারজনকে বিভিন্ন মেয়াদে সাজা

দ. প্রতিবেদক

খুলনার দু’টি পৃথক আদালত মাদকের দুই মামলায় চার জনকে বিভিন্ন মেয়াদে কারাদÐ দিয়েছেন। সাজাপ্রাপ্ত চারজনের মধ্যে তিনজনই পলাতক রয়েছে। তাদের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলো, তপন কুমার ঢালী (পলাতক), তুহিন বাছাড়, শাহানারা (পলাতক) ও সোনিয়া (পলাতক)।

জেলা ও দায়রা জজ আদালতের সূত্র জানায়, ২০১৮ সালের ২ অক্টোবর খুলনা জেলা গোয়েন্দা শাখার একটি দল ডুমুরিয়া উপজেলার মইখালী বাজারে অবস্থান করে। তারা জানতে পারে উলা গ্রামের উলা হাজিবুনিয়া মোড়ে মোসলেমের দোকানের সামনে মাদক বিকিকিনি হচ্ছে। সংবাদ পেয়ে সেখানে পৌছানো মাত্র কয়েকজন দৌড়ে পলানোর চেষ্টা করে। ওই এলাকার অভিমান্য ঢালীর ছেলে তপন কুমার ঢালী ও পেড়ীখালী এলাকার রঞ্জন বাছাড়ের ছেলে তুহিন বাছাড়কে আটক করে পুলিশ। এ সময় তাদের দু’জনের কাছ থেকে ১শ’ ৭৭ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। জেলা গোয়েন্দা শাখার এসআই সনজীব ঘোষ বাদী হয়ে ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন, যার নং ৫। একই বছর ৭ নভেম্বর তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দার এসআই অর্জুন কুমার দাস দু’জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

গতকাল বুধবার খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী তপন কুমার ঢালীকে পাঁচ বছরের সশ্রম কারাদÐ একই সাথে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম দেন। ওই মামলার অপর আসামি তুহিন বাছাড়কে ছয় মাসের সশ্রম করাদÐ ও একই সাথে এক হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদÐ দিয়েছেন।

মহানগর দায়রা জজ আদালতের সূত্র জনায়, ২০১৭ সালের ২৭ ডিসেম্বর রূপসা ট্রাফিক মোড় সংলগ্ন বিআরটিসি কাউন্টারের পাশে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তার অভিযান চালিয়ে শাহানারা বেগম ও তানিয়ার কাছ থেকে ১৩০ বোতল ফেন্সিডিল উদ্ধার করে। এ ব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পরিদর্শক পারভীন আক্তার বাদী হয়ে খুলনা থানায় মামলা দায়ের করেন, যার নং ৪৪। ২০১৮ সালের ২৩ জানুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা মাদক দ্রব্য নিয়ন্ত্রণের উপ-পরিদর্শক মো: মোসাদ্দেক হোসেন তাদের দু’জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

বুধবার খুলনা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো: শহীদুল ইসলাম তাদের দু’ জনের প্রত্যেককে সাত বছরের সশ্রম কারাদÐ ও একই সাথে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও পাঁচ মাসের বিনাশ্রম কারাদÐ দিয়েছেন আদালত।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *