May 3, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা

দ. প্রতিবেদক

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম-এর নেতৃত্বে গতকাল মঙ্গলবার সোনাডাঙ্গা থানা ও ডুমুরিয়া উপজেলায় পৃথক দুটি বাজার তদারকিমূলক অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সোনাডাঙ্গা থানাধীন গোবরচাকা এলাকায় বেশকিছু প্রতিষ্ঠান তদারকি করে নোংরা পরিবেশে খাদ্য প্রস্তুত, ফ্রিজে বাসি খাবার সংরক্ষণের দায়ে নুসরাত বিরিয়ানি হাউজকে এক হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

পৃথক আরেকটি অভিযানে ডুমুরিয়া উপজেলার ডুমুরিয়া বাজারে তদারকি করে মূল্য তালিকা না থাকা ও নোংরা পরিবেশে মিষ্টি প্রস্তুত, বাসি মিষ্টির রস সংরক্ষণের দায়ে সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে পাঁচ হাজার টাকা, প্রচুর পরিমানে মূল্যবিহীন বিদেশী কসমেটিকস রাখার দায়ে মাধবী কসমেটিকসকে পাঁচ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।

এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করা হয় এবং বাজার সভাপতির মাধ্যমে লিফলেট, প্যামপ্লেট বিতরণ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, শিরোমণি, খুলনা ও কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) খুলনা প্রতিনিধি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *