May 3, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে চারটি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

দ. প্রতিবেদক
খুলনার লবণচরা থানা এলাকায় অভিযান চালিয়ে চারটি প্রতিষ্ঠানকে সাড়ে ৬ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।
তিনি জানান, মঙ্গলবার লবণচরা থানাধীন গল্লামারি বাজারে তদারকি করে সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে ঘি এর বোতলে মেয়াদ, মূল্য, ওজন উল্লেখ না করায় ৫ হাজার টাকা, লবনচরা বান্ধা বাজারে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় মোল্লা মেডিকেল হলকে ৫০০ টাকা, মূল্য বিহীন ওষুধ রাখায় মায়ের দোয়া ফার্মেসীকে ৫০০ টাকা এবং মূল্য তালিকা না থাকায় শামীম মামার হোটেলকে ৫০০ টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
এছাড়া কয়েকটি চালের মিল তদারকি করা হয়। ওষুধসহ নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান তদারকি করে সঠিক দামে বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় না করা, ক্রয় রশিদ সংরক্ষণ, মূল্যতালিকা যথাযথভাবে প্রর্দশন করাসহ সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মেনে ব্যবসা পরিচালনা করার অনুরোধ করা হয়। সহযোগিতা করেন লবণচরা থানা পুলিশ। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *