May 9, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

খুলনায় বিশ্ব অভিবাসী দিবস পালিত

দ. প্রতিবেদক
‘মুজিববর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার খুলনায় পালিত হলো বিশ্ব অভিবাসী দিবস ২০২০। জেলা প্রশাসন, খুলনার আয়োজনে এবং ব্রাক মাইগ্রেশন প্রোগ্রাম, খুলনা ও জনশক্তি ও কর্মসংস্থান অফিস, খুলনার যৌথ সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: ইউসুপ আলী।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (প্রবাসী কল্যাণ শাখা) মো. তাহমিদুল ইসলাম, খুলনার ব্র্যাক ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর আবু সাঈদ, জনশক্তি ও কর্মসংস্থান অফিস খুলনার উপ-পরিচালক মো. আলী সিদ্দিকী, মহিলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ রিয়াজ শরীফসহ আরো অনেকে।
এদিন সকাল সাড়ে নয়টায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে বেলুন ওড়ানোর মধ্য দিয়ে বিশ্ব অভিবাসী দিবস-২০২০ উদযাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এরপর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের মিলনায়তন কক্ষে পবিত্র কোরান তেলওয়াত ও গীতা পাঠের পর শুরু হয় আলোচনা সভা ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
একই অনুষ্ঠানে প্রধান অতিথি মো. ইউসুপ আলী জনশক্তি ও কর্মসংস্থান অফিস খুলনার পক্ষ থেকে অভিবাসীদের ১১ জন মেধাবী সন্তানের হাতে মোট ২ লাখ ৩০ হাজার টাকার শিক্ষা বৃত্তির চেক তুলে দেন। এছাড়া প্রবাসী কল্যাণ ব্যাংকের পক্ষ থেকে ৩ জন সেবাগ্রহিতার হাতে ছয় লাখ টাকা ঋণের চেক প্রদান করেন তিনি।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *