May 5, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় বাটা’র গোডাউনে অগ্নিকাণ্ডে অন্তত চার কোটি টাকার ক্ষয়ক্ষতি

দ. প্রতিবেদক
খুলনায় ‘বাটা’ জুতার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকেল পৌনে ৫টার দিকে মহানগরীর মুজগুন্নী নেছারিয়া মাদ্রাসার পাশে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। নগরীর বয়রা ও খালিশপুরের ছয়টি ইউনিট এবং স্থানীয় লোকজন প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে অন্তত চার কোটি টাকা বাটা ব্রান্ডের জুতা ও মূল্যবান মালামাল ভষ্মিভূত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানটির দায়িত্বরতরা দাবি করেছেন। আগামী ঈদুল ফিতরে খুলনা অঞ্চলের ঈদ মার্কেট ধরতে ঢাকা থেকে বিপুল পরিমাণ মালামাল সংরক্ষণ করা হয়েছিল।
বয়রা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান বলেন, নগরীর বয়রা স্টেশনের চারটি ও খালিশপুরের দু’টি মোট ছয়টি ইউনিট একত্রে প্রায় দু’ঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। স্থানীয় লোকজন আমাদের ব্যাপক সহায়তা করেছেন।
খুলনা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর উপ-পরিচালক মো. আকরাম হোসেন বলেন, পৌনে ৫টার দিকে তাঁরা খবর পেয়ে ওই এলাকায় ছুটে যান। খুলনা সদর, খালিশপুর ও দৌলতপুরের দুটি করে মোট ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। কীভাবে আগুন লেগেছে তা তদন্ত না করে বলা যাবে না।
খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহমেদ বলেন, ওই অগ্নিকান্ডে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে জুতার গুদামের ব্যাপক ক্ষতি হয়েছে।
বাটা কোম্পানীর সেলস্ ম্যানেজার শেখ মিরাজ হোসেন বলেন, মার্কেটিংয়ের কাজে আমি বাইরে ছিলাম। ডিপো ম্যানেজার মোবাইলের মাধ্যমে জানান ডিপোতে আগুন লাগছে; এসে দেখি ভয়াবহ অবস্থা। অন্তত ৪ থেকে ৫ কোটি টাকার জুতা পুড়ে শেষ। আগামী ঈদ উপলক্ষে নতুন মডেলের বিপুল পরিমাণ মাল ডিপোতে আনা হয়েছিল।
ডিপো ম্যানেজার মোঃ আরিফ হোসেন বলেন, কিভাবে আগুন লাগলো বুঝতে পারছি না। প্রায় পাঁচ কোটি টাকা মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। খুলনার এই প্রধান ডিপোটি ঢাকা থেকে সরাসরি পরিচালিত হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *