May 4, 2024
আঞ্চলিক

খুলনায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সমাবেশ অনুষ্ঠিত

দ: প্রতিবেদক

সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডে বেতন নির্ধারণ করে তা ৯ মার্চ ২০১৪ থেকে কার্যকরের দাবীতে গতকাল বুধবার বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের কেন্দ্রীয় কর্মসূচির আওতায় খুলনা বিভাগের সহকারি শিক্ষক সমাবেশ নগরীর শহীদ হাদিস পার্কে সকাল ৯টায় অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তাগণ বলেন, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মর্যাদা ও আর্থিক নিরাপত্তার বিষয়টি কখনও সঠিক ভাবে বিবেচিত হয়নি। সহকারী শিক্ষকগণ বার বারই উপেক্ষিত হয়েছে। তাছাড়া সরাসরি সহকারী শিক্ষক প্রতিনিধিগণ দপ্তরের উর্ধতন কর্তৃপক্ষের কাছে সহকারী শিক্ষকদের গ্রেড বৈষম্যসহ বিভিন্ন সমস্যার সমাধানে জোরালো দাবী বাস্তবায়নের জন্য অনুরোধ জানিয়ে আসছেন। সংশ্লিষ্ট সকলেই সহকারী শিক্ষকদের দাবী সমূহের যৌক্তিকতা ও ন্যায্যতা স্বীকার করে নেন। কিন্তু বর্তমান সরকারের মেয়াদ প্রায় ১০ মাস অতিক্রান্ত হলেও গ্রেড বৈষম্য অদ্যাবধি নিরসন না হওয়ায় প্রাথমিক সহকারী শিক্ষকদের মাঝে চরম ভাবে হতাশা বিরাজমান।

নেতৃবৃন্দ বলেন, অচিরেই বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ও প্রধানমন্ত্রীর প্রতিশ্র“তি অনুযায়ী প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন বৈষম্যের ন্যায় সংগত সমাধানের অঙ্গিকারের বাস্তবায়ন করতে হবে। সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে উন্নীত করে ৯ মার্চ ২০১৪ সাল থেকে তা কার্যকর করতে হবে। অন্যথায় জানুয়ারি মাসে মহাসমাবেশ করে কঠোর কর্মসূচীতে যাবে সহকারী শিক্ষকরা। দাবী আদায় না হওয়া পর্যন্ত বিরামহীন কর্মসূচী পালন করবে সহকারী শিক্ষকরা।

সমাবেশে মোঃ কামরুল ইসলাম, শিবলী সাদিক, শফিকুল ইসলাম ও নুসরাত শায়লার সঞ্চালনায় মোঃ মুনির হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আবু দাউদ। এছাড়াও সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সানোয়ার মোড়ল আলহাজ সেকেন্দার আলী, সৈয়দ আনিসুজ্জামান আলিমুজ্জামান, আব্দুল ওয়াদুদ, মোঃ আব্দুস সালাম, মোস্তফা জামাল, কাজী তারিকুল হাসান উজ্জল কুমার রায়, জাহাঙ্গীর আলম, ধীমান মন্ডল, ইয়াজুল ইসলাম, সঞ্জয় কুমার, গোলাম রব্বানী, মোঃ ফারুক হোসেন, সাত্তার খান, আসাদুজ্জামান মিঠু, তারেকুজ্জামান। বিশেষ বক্তা হিসেবে ছিলেন আক্তার হোসেন, রাকিব হোসেন এসকে জামান, সোয়েব হোসেন রানা, মোঃ মিল্টন, সাইদুল ইসলাম, পলাশ, রাকিবুল হোসেন, রাসেদুল, মাজাহারুল ইসলাম, মোস্তাফিজ, মোঃ আলমগীর, পল্লব কুমার, সন্দীপ কুমার দে, আলমামুন, নাসির, মোঃ তারেক, হ্যাপি, তাহমিনা প্রমুখ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *