May 20, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনায় প্রথম করোনা রোগী শনাক্ত

দ. প্রতিবেদক
খুলনায় প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আজ সোমবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর মেশিনে তার নমুনা পরীক্ষার পর শনাক্ত করা হয়। ষাটোর্ধ্ব ওই ব্যক্তি খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন ছোট বয়রাস্থ করিমনগর এলাকার বাসিন্দা। হাসপাতালের আবাসিক ফিজিশিয়ান ও করোনা ইউনিটের মুখপাত্র ডা. শৈলেন্দ্রনাথ বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।
এ বিষয়ে খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে জানান, ওই ব্যক্তি প্রথমে কয়রা ছিলেন। পরে নরসিংদীতে তাবলিগ জামাতে যান। সেখান থেকে ঢাকায় যান। এরপর গত ৪ এপ্রিল তিনি খুলনায় আসেন। খুলনায় আসার পর তার খুসখুসে কাশি থাকায় পরিবারের সদস্যরা করোনাভাইরাস পরীক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। সেখানে পরীক্ষা শেষে তার করোনা পজিটিভ এসেছে।
তিনি আরও জানান, এ বিষয়ে মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ঢাকা থেকে আইইডিসিআর প্রেস ব্রিফিংয়ে ঘোষণা দেবে। খুলনায় প্রথম করোনা রোগী ধরা পরায় আমরা আগেই তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। তার শরীরের অবস্থা ভালো থাকায় তাকে বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। ওই বাসায় শুধু তিনি একাই রয়েছেন। সেখানে অবনতি হলে হাসপাতালে রাখা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *