April 27, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় পাটকল শ্রমিক ও বামজোটের ১৪ জন নেতার জামিন নামঞ্জুর

দ. প্রতিবেদক
খুলনায় গ্রেফতার হওয়া পাটকল শ্রমিক ও বাম জোটের ১৪ জন নেতাকর্মীর জামিন হয়নি। আটরা শিল্প এলাকায় পাটকল শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় বুধবার তাদের জামিন শুনানির জন্য আদালতে তোলা হলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মামলার আসামিরা হলেন, বাসদ খুলনার সমন্বয়ক জনার্দন দত্ত, যশোরের জেজেআই জুট মিলের সাবেক সিবিএ সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন খান, গণসংহতি আন্দোলনের ফুলতলা উপজেলা শাখার আহ্বায়ক অলিয়ার রহমান, সিপিবির কেন্দ্রীয় সদস্য ও পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের সদস্য সচিব এসএ রশিদ, মহানগর সিপিবির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, শ্রমিক রবিউল ইসলাম, শেখ রবিউল ইসলাম ওরফে রবি, শামসের আলম, ছাত্র ফেডারেশনের খুলনা মহানগরের আহ্বায়ক আল আমিন শেখ, শ্রমিক নওশের আলী, ফারুক হোসেন, জাহাঙ্গীর সরদার, শহিদুল ইসলাম ও আবুল হোসেন। এর মধ্যে মোজাম্মেল হোসেন খান পলাতক রয়েছেন।
এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে গ্রেপ্তারদের আদালতে সোপর্দ করা হলেও বিচারক না থাকায় জামিন শুনানি হয়নি।
পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদের আহ্বায়ক কুদরত-ই-খুদা বলেন, মঙ্গলবার জামিন শুনানি না হওয়ায় গ্রেপ্তারদের বুধবার আদালতে তোলা হয়। শুনানি শেষে গ্রেপ্তারদের জামিন মঞ্জুর না করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২৮ অক্টোবর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে।
জানা যায়, বন্ধ করে দেওয়া রাষ্ট্রায়ত্ত পাটকল চালু ও পাটকলের আধুনিকায়নসহ ১৬ দফা দাবিতে বাম গণতান্ত্রিক জোটের সমর্থনে পাটকল রক্ষায় সম্মিলিত নাগরিক পরিষদ সোমবার (১৯ অক্টোবর) ওই স্থানে অবরোধ কর্মসূচির ডাক দেয়।
সড়ক অবরোধকে কেন্দ্র করে পুলিশের সাথে পাটকল শ্রমিকদের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় ১৪ জনকে আটক করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। ওই ঘটনায় ১৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ২৫০ জনকে আসামি করে মামলা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) খানজাহান আলী থানার উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *