May 18, 2024
আঞ্চলিকশিক্ষা

খুলনায় নৌবাহিনী স্কুল এন্ড কলেজে পরিদর্শন করলেন শিক্ষা সচিব

 

 

দ. প্রতিবেদক

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মোঃ হাসিবুল আলম খুলনা অঞ্চল সফরের অংশ হিসেবে বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজে খুলনা পরিদর্শন করেন। গতকাল শনিবার তিনি এ প্রতিষ্ঠানের প্রাথমিক পর্যায়ের শ্রেণি পাঠদানকার্যক্রম, আইসিটি ল্যাবরেটরি, ই-লাইব্রেরি, ছাত্রী কমনরুমসহ প্রতিষ্ঠানের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময় করেন। এরপর আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএন স্কুল ও কলেজের অধ্যক্ষ ক্যাপ্টেন এম কামাল নাসের, (এনডি), পিএসসি, বিএন।

পরিদর্শনের সময় বিএন স্কুল এন্ড কলেজেরবিভিন্ন উন্নয়নমূলক কর্মকাÐ দেখে সন্তোষ প্রকাশ করেন। তিনি প্রতিষ্ঠানের ছাদকৃষির বিভিন্ন দেশি-বিদেশী ফলদ-বনজ ও ঔষধি গাছ দেখে মুগ্ধ হন এবং নিজ হাতে বৃক্ষ রোপণ করেন। এছাড়া সহশিক্ষামূলক কার্যক্রমকে গতিশীল করার জন্য অত্র প্রতিষ্ঠানে অধ্যক্ষের পদক্ষেপসমূহ যুগপোযোগী এবং প্রশংসারযোগ্য। এ প্রতিষ্ঠানে ক্লাব ভিত্তিক সহশিক্ষামূলক কার্যক্রম পরিচালিত হচ্ছে এবং এর ফলে এ অঞ্চলের শিক্ষার্থীরা দেশে-বিদেশে অনেক সুনাম অর্জন করবে বলে শিক্ষা সচিব বিশ্বাস করেন।

পরিদর্শনকালে সংশ্লিষ্ট বিভাগের উদ্ধর্তন কর্মকর্তা পরিচালক প্রশাসন ড. উত্তম কুমার দাশ, বিভাগীয় শিক্ষা প্রাথমিক শিক্ষা উপ-পরিচালক মাহাবুব এলাহী, জেলা প্রশাসক খুলনা মোঃ মনিরুজ্জামান তালুকদারসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *