May 18, 2024
আঞ্চলিকখেলাধুলালেটেস্ট

খুলনায় দেশের ইতিহাসে সর্ববৃহৎ টেনিস টুর্নামেন্ট উদ্বোধন আজ

ভিডিও কনফারেন্সে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

অংশ নিচ্ছেন ১৮টি দেশের ৬৪ জন খেলোয়াড়

 

দ: প্রতিবেদক

দেশের ইতিহাসে টেনিস খেলার সর্ববৃহৎ আয়োজন ‘শেখ রাসেল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ টেনিস টুর্নামেন্ট’ আজ বুধবার থেকে শুরু হচ্ছে খুলনায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সকাল ১১টায় টুর্নামেন্টের উদ্বোধন করবেন।

গতকাল মঙ্গলবার বিকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। সংবাদ সম্মেলনে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল ও আব্দুস সালাম মূর্শেদী, পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৮টি দেশের ২০টি ক্লাবের মোট ৬৪ জন টেনিস খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশহগ্রহণ করবেন। যার মধ্যে ১০ জন নারী খেলোয়াড়ও রয়েছেন।

খেলাগুলো খুলনা সার্কিট হাউস শেখ রাসেল ইন্টারন্যাশনাল টেনিস গ্রাউন্ড, অফিসার্স ক্লাব, খুলনা ক্লাব, খুলনা বিশ^বিদ্যালয় ও খুলনা ডিআইজি টেনিস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। এছাড়াও অতিরিক্ত হিসেবে জাহানাবাদ ক্যান্টনমেন্ট টেনিস গ্রাউন্ড প্রস্তুত রাখা হয়েছে। পুরুষ একক, পুরুষ দ্বৈত ও নারী একক এই তিন বিভাগে খেলা অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক ও স্থানীয় রেফারিগণ খেলা পরিচালনা করবেন। খেলোয়াড়দের জন্য সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী সকল বাহিনীর সমন্বয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।  প্রতিটি ম্যাচ শেষে গণমাধ্যমকর্মীদের খেলার ফলাফল জানাতে খুলনা সার্কিট হাউস এবং অফিসার্স ক্লাবে দুইটি নিয়ন্ত্রণ কক্ষ সার্বক্ষণিক কাজ করবে। খুলনা জেলা প্রশাসন এই টুর্নামেন্টের আয়োজন করেছে।

অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে-মার্কিন যুক্তরাষ্ট্র, মঙ্গোলিয়া, কোরিয়া, থাইল্যান্ড, অস্ট্রেলিয়া, ক্যামেরুন, ইতালি, নেপাল, শ্রীলংকা, তিউনেশিয়া, গ্রেট ব্রিটেন, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান, পাকিস্তান, ভূটান, ভারত, ইরাক ও স্বাগতিক বাংলাদেশ। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শহিদ হাদিস পার্কে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে টুর্নামেন্টের ট্রফি ও লোগো উন্মোচন করা হয়।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *