May 7, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ডাক্তার না হয়েও নামের পূর্বে ডাক্তার লেখায় দুটি প্রতিষ্ঠানকে দণ্ড

দ. প্রতিবেদক
খুলনায় ডাক্তার না হয়েও সাইনবোর্ড/ প্যাডে নামের পূর্বে ডাক্তার উল্লেখ করায় দুইটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়। বৃহস্পতিবার ডুমুরিয়া উপজেলার খর্ণিয়া বাজারে সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এ অভিযান পরিচালনা করেন। এদিন একই অভিযানে আরও ৩টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।
এ বিষয়ে সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, খর্ণিয়া বাজারে তদারাকি করে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করায় (ডাক্তার না হয়ে সাইনবোর্ড/ প্যাডে নামের পূর্বে ডাক্তার উল্লেখ করা) মাতৃ মেডিকেল হলকে ১০ হাজার টাকা ও মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করায় (ডাক্তার না হয়ে সাইনবোর্ড/ প্যাডে নামের পূর্বে ডাক্তার উল্লেখ করা) তমাল হোমিও হল এন্ড বিশ্বাস ফার্মেসীকে ৫ হাজার টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়।
একই অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় সুগন্ধা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ ও মূল্য তালিকা না থাকায় সাতক্ষীরা ঘোষ ডেয়ারিকে ৩ হাজার টাকা ও মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় মাসুদ ফার্মেসীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
এ অভিযানে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানোসহ সচেতন করা হয়। অভিযানে সার্বিক সহায়তা করেন ৩ এপিবিএন, খুলনা।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *