May 5, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় জাল সনদ তৈরি চক্রের দুই প্রতারক আটক

দ. প্রতিবেদক
খুলনা মহানগরী থেকে সংঘবদ্ধ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৬। ওই প্রতারক চক্রটি জাল সার্টিফিকেট, এনআইডিকার্ড, এইচএসসি এর ভুয়া সনদপত্র, জালকৃত জন্ম নিবন্ধন ফরম, জালকৃত ড্রাইভিং লাইসেন্স এবং বিভিন্ন সংস্থার ভুয়া নিয়োগপত্র ইত্যাদি তৈরি করে বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়।
বৃহস্পতিবার নগরীর খালিশপুর থানা এলাকা থেকে দুই জন প্রতারককে প্রতারণার বিভিন্ন উপকরণসহ হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি সিপিইউ এবং দুটি হার্ডডিস্ক উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হল- খুলনার খালিশপুরের গোয়ালখালী মেইন রোডের মো. মোকাম মোল্লার ছেলে মো. তরিকুল ইসলাম (৫২), একই এলাকার মুজগুন্নি উত্তরপাড়ার মৃত ফকরুল আলমের ছেলে নাজমুল আলম (৩৬)।
র‌্যাব-৬ সূত্রে জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা প্রতারণা করে বিভিন্ন মানুষকে সর্বশান্ত করার বিষয়টি স্বীকার করেছে। যাদের কাছ থেকে প্রতারক তরিকুল চাকুরি দেওয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল এই প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যহত রেখেছে।
উল্লেখ্য, এ ধরনের ঘটনায় খুলনার খালিশপুর থানায় গত ১৬ আগস্ট ২০২১ তারিখে ধারা-৪০৬/৪২০/৪৬৮/৪৭১/১০৯ পেনাল কোড এর একটি মামলা হয়। এছাড়া এই ঘৃণ্য প্রতারণামূলক কার্যক্রমের জন্য ২০১৯ সালের নভেম্বর মাসে পুলিশ কর্তৃক আসামি তরিকুল ইসলাম গ্রেফতার হয়েছিল। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে কেএমপি খুলনার খালিশপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *