May 1, 2024
আঞ্চলিককরোনাবিজ্ঞপ্তিলেটেস্ট

খুলনায় জরুরীভাবে গণটিকা কার্যক্রম চালু ও টিকাকেন্দ্র বৃদ্ধির দাবি মঞ্জু’র

খবর বিজ্ঞপ্তি
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু আবারো খুলনায় গণটিকা কার্যক্রম চালু ও টিকাকেন্দ্র বৃদ্ধির দাবি জানিয়ে বলেছেন, করোনা নিয়ন্ত্রণে সরকারের সঠিক পরিকল্পনার অভাব ছিলো। করোনায় এক বছরে দেশের প্রায় ১৫ শতাংশ মানুষের জীবনমান নতুন করে দারিদ্র্যসীমার নিচে নেমে গেছে, সংখ্যায় তা প্রায় ২ কোটি ৪৫ লাখ। আর আগে থেকে দারিদ্র্যসীমার নিচে বসবাস করছেন আরও কয়েক কোটি মানুষ। বিভিন্ন গবেষণা সংস্থার তথ্য অনুযায়ী- সেই সংখ্যাও সাড়ে ৩ কোটির কম নয়।
রবিবার দুপুরে খুলনা মহানগর বিএনপির চলমান লকডাউনে কর্মপরিকল্পনা নির্ধারণী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় মঙ্গলবার থেকে নগরীর নিরন্ন মানুষের মাঝে রান্না খাবার ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের সিদ্ধান্ত গৃহিত হয়। এছাড়া স্বাস্থ্যে সচেতন করতে মাস্ক বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয়। সভা থেকে করোনাকালিন যে সকল স্বেচ্ছাসেবি সংগঠন নিজ নিজ জায়গা থেকে সাধারণ মানুষের কল্যানে কাজ করছে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। একই সাথে স্বেচ্ছাসেবি সংগঠনগুলোর কাজে বাধাদান, প্রতিহিংসা বা দলীয় করণ না করার আহবান জানানো হয়। সভা থেকে নিম্নআয়ের মানুষের জন্য বরাদ্দকৃত ৩২ কোটি টাকা প্রদানে তালিকা তৈরী ও বরাদ্ধের দায়িত্ব সেনাবাহিনীর কাছে দেয়ার আহবান জানানো হয়।
সভায় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র মনিরুজ্জামান মনি, সেকেন্দার জাফরুল্লাহ খান সাচ্চু, কমান্ডার আবু জাফর, এড. ফজলে হালিম লিটন,রেহানা ঈসা আসাদুজ্জামান মুরাদ, মেহেদী হাসান দিপু, হাসানুর রশিদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, সিরাজুল ইসলাম লিটন প্রমুখ।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *