May 19, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় ছিনতাই মামলায় চারজনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড

দ. প্রতিবেদক
খুলনায় ছিনতাই মামলায় চারজনের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত এক আসামি পলাতক ছিলেন। রাষ্ট্রপক্ষ এ মামলার অপর পাঁচজন আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে না পারায় তাদের বেকসুর খালাস দিয়েছে আদালত।
সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- বাচ্চু হাওলাদার (পলাতক), গোলাম মোস্তাফা ও বেলাল হোসেন বেলা। আদালত এদের প্রত্যেককে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে। অপর আসামি জিকরুল ইসলামকে ২ বছরের সশ্রম কারাদণ্ড ১০ হাজার জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।
আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২৫ এপ্রিল বড় বাজারের তেল ব্যবসায়ী গোপাল সাহা তেল বিক্রির নগদ টাকা নিয়ে রিক্সাযোগে বাসায় যাচ্ছিলেন। শান্তিধাম পুলিশ ক্লাবের সামনে পৌছালে অজ্ঞাতনামা ৩/৪ জন ব্যক্তি তার রিক্সার গতিরোধ করে কাছে থাকা টাকার ব্যাগটি টেনে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়ে ক্ষুর মেরে ব্যাগটি নিয়ে বেবী ট্যাক্সি যোগে ফেরীঘাটের দিকে চলে যায়। তার ব্যাগে নগদ ১১ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা ছিল। তার চিৎকার শুনে ঔষধ কোম্পানীর একজন প্রতিনিধি বেবী ট্যাক্সির পিছুু নিলে ছিনতাইকারীরা খালিশপুর নূরনগর মসজিদ গলিতে ট্যাক্সিটি ফেলে পালিয়ে চলে যায়। পরে ওই ঘটনায় তিনি আাসমিদের অজ্ঞাত করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা ২০১০ সালের ৬ মার্চ আদালতে ৯ জনের নামে চার্জশীট দাখিল করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এড. সাব্বির আহমেদ।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *