April 27, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে ১০ জনকে দণ্ড, কোম্পানী সীলগালা

দ. প্রতিবেদক
খুলনায় রপ্তানীযোগ্য চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও ৫ জনকে জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- নিরব বকুল (৩৮), খোকন মোল্লা (২৩), কামরুল গাজী (৩৭) মো: কাওছার ইসলাম (২৩), নাঈমুল হাসান সজীব (২৪)।
বৃহস্পতিবার নগরীর রূপসা নতুন বাজার লঞ্চ ঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাকিবুল হাসান ও দেবাশীষ বসাক। এসময় মেসার্স কয়রা ফিস ট্রেডার্স সীলগালা করে দেওয়া হয়।
জেলা প্রশাসন সূত্র জানায়, গতকাল বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত নতুন বাজার লঞ্চ ঘাট এলাকায় এক অভিযান চালিয়ে মেসার্স কয়রা ফিস ট্রেডার্সে রপ্তানীযোগ্য চিংড়িতে জেলি পুশ করার দায়ে দুইজনকে ১ মাসের ও তিনজনকে ৭ দিনের কারাদণ্ড এবং একজনের ৩০ হাজার টাকা ও চারজনের ৫ হাজার টাকা করে মোট ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। জব্দকৃত দেড় মন চিংড়ি আইনগত/বিধিগতভাবে ধ্বংস করা হয়। একই সাথে কোম্পানীটি সীলগালা করে দেওয়া হয়। অভিযানের সময় উপস্থিত ছিলেন মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ, খুলনা, কোস্টগার্ড ও খুলনা সদর থানা পুলিশ।
অভিযানের বিষয়ে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ‘চিংড়ি বাংলাদেশের রপ্তানী আয়ের অন্যতম উৎস, তাই এ বিষয়ে খুলনা জেলা প্রশাসন জিরো টলারেন্স নীতিতে রয়েছে।’

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *