May 2, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় চাহিদার তুলনায় মাছ উৎপাদন বেশি ৮ হাজার ৬৬৫ মেট্রিক টন

তথ্য বিবরণী
আগামী ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১ উদ্যাপন করা হবে। খুলনা জেলায় মৎস্য সপ্তাহ উদ্যাপন কমিটির এক প্রস্তুতি সভা মঙ্গলবার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ইউসুপ আলীর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় জানানো হয়, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে খুলনা জেলায় মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন, জেলার মৎস্য সম্পদের বর্তমান অবস্থা ও করণীয় বিষয়ক সেমিনার ও গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভার আয়োজন করা হবে। এছাড়া মৎস্য চাষে সফল ব্যক্তি/চাষি/উদ্যোক্তা প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান ও মৎস্যচাষ বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হবে।
সভায় আরও জানানো হয়, খুলনা জেলায় ২০২০-২১ অর্থবছরে ৬৪ হাজার আটশত ৯৮ মেট্রিক টন মাছ উৎপাদন হয়েছে যা জেলার চাহিদার তুলনায় আট হাজার ছয়শত ৬৫ মেট্রিক টন বেশি। এ সময়ে জেলায় গলদা ও বাগদাসহ অন্যান্য চিংড়ির মোট উৎপাদন ছিলো ২৭ হাজার ছয়শত আট মেট্রিক টন।
সভায় জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল মৎস্য সপ্তাহ উদ্যাপন বিষয়ক তথ্য পাওয়ার পয়েন্টের মাধ্যমে উপস্থাপন করেন। এ সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ হাফিজুর রহমান, বাংলাদেশ ফ্রোজেন ফুড এক্সপোর্টাস এসোসিয়েশনের সহ-সভাপতি শেখ আব্দুল বাকী, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেনসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *