April 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় ১ হাজার ৪৮ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

দ. প্রতিবেদক
বঙ্গোপসাগরের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় খুলনায় প্রস্তুত রাখা হয়েছে ১ হাজার ৪৮টি আশ্রয়কেন্দ্র। সেই সঙ্গে প্রস্তুত রয়েছে ১১৬টি মেডিকেল টিম। কোভিড-১৯ এর কারণে সংক্রমণ রোধে আশ্রয়কেন্দ্রের সক্ষমতার অর্ধেক মানুষকে একটি কেন্দ্রে রাখা হবে। এছাড়া পর্যাপ্ত পরিমাণে শুকনো খাবার, অর্থ, চাল-ডাল প্রস্তুত রয়েছে। সরকারি নিদের্শনা মোতাবেক কর্মসূচি বাস্তবায়ন করা হবে।
রবিবার দুপুর আড়াইটার দিকে খুলনা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আজিজুল হক জোয়ার্দ্দার বলেন, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক সভার সিদ্ধান্ত অনুযায়ী ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় খুলনার ৯ উপজেলায় ১ হাজার ৪৮টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। যার মধ্যে সাইক্লোন সেন্টার, স্কুল, কলেজ ও মাদ্রাসা রয়েছে। যেখানে ৫ লাখ লোকের ধারণক্ষমতা রয়েছে। প্রস্তুত রয়েছে ১১৬টি মেডিক্যাল টিম। ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) ৫৩২০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে।
এদিকে ঘূর্ণিঝড় আসার খবরে খুলনার সবচেয়ে বেশি আতঙ্ক বিরাজ করছে উপকূলীয় উপজেলা কয়রা, দাকোপ, পাইকগাছায়। যেখানে আইলা, সিডর, ফণি, বুলবুল, আম্পানে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। যার ক্ষত এখনও শুকায়নি।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *