April 27, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের ৬৪ শতাংশই পুরুষ

দ. প্রতিবেদক
খুলনায় গত ২৪ ঘণ্টায় ৪৭৬ জনের নমুনা পরীক্ষায় ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ৬৪ শতাংশই পুরুষ ও ৩৬ শতাংশ নারী। সোমবার খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার সকাল পর্যন্ত সিভিল সার্জন অফিসের তথ্যানুযায়ী জেলা ও মহানগরীর ৪৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে খুমেকের আরটি-পিসিআর ল্যাবে ২৫৭ জন, র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট ২১৪ জন ও ৫ জনের জিন এক্সপার্ট পরীক্ষা করা হয়। এদের মধ্যে মোট ১৬৩ জনের করোনা শনাক্ত হয়। করোনা শনাক্তদের ৬৪ শতাংশ পুরুষ ও ৩৬ শতাংশ নারী।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে একজনের মৃত্যু হয়েছে। আর করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৪৭ জন। এ নিয়ে মোট ৯ হাজার ৭৪০ জন সুস্থ হয়েছেন।
এদিকে গতকাল সোমবার সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে মোট ৩৭৬ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ১১৪ জনের করোনা শনাক্ত হয়। খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, এদিন মোট ৩৭৬ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২৮৬ জন খুলনা মহানগরী ও জেলার। এর মধ্যে ১১৪ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা নগর ও জেলার ৯০ জন, বাগেরহাট ১৯ জন, যশোর ২ জন, নড়াইলের ২ জন ও সাতক্ষীরা জেলার ১ জন রয়েছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *