April 25, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় করোনায় একদিনে সর্বাধিক ৯ জনের মৃত্যু, শনাক্তেও রেকর্ড

এফ এম হাফিজুল ইসলাম
গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্তে নতুন রেকর্ড গড়েছে খুলনা জেলা ও মহানগরী। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত খুলনার পৃথক চারটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে খুলনা জেলা ও মহানগরীরই ৯ জন। এছাড়া সাতক্ষীরা, নড়াইল ও বাগেরহাটের একজন করে রয়েছেন। মৃতদের মধ্যে খুলনা করোনা হাসপাতালে সাতজন, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন, জেনারেল হাসপাতালে একজন ও ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজনের মৃত্যু হয়েছে।
খুলনা জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা উষা দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলা ও মহানগরীর ৯ করোনা রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে নগরীর সোনাডাঙ্গায় ২ জন, সদরে ২ জন, খালিশপুর, তেরখাদা, রূপসা, ফুলতলা ও ডুমুরিয়ার একজন করে রয়েছেন। তিনি আরও জানান, এই সময়ের মধ্যে মোট ৬২৯ জনের করোনা পরীক্ষা করা হয়। যাদের মধ্যে ২৬৮ জনের করোনা শনাক্ত হয়। অর্থাৎ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় খুলনায় করোনা শনাক্তের হার ৪২ শতাংশ। যা করোনা করোনা শনাক্তের পর এখন পর্যন্ত একদিনে সর্বাধিক।
সকালে খুলনা করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন নগরীর খালিশপুরের মোশারফ হোসেন (৬৪), সোনাডাঙ্গা এলাকার কাজী মাছরুফা রহমান (৬৩), তেরখাদার তাসলিমা বেগম (৮০), রূপসার আঞ্জুমান আক্তার (৫৫), সাতক্ষীরার তালার সৈয়দ শাহরিয়ার (৭১), নড়াইল সদরের খাদিজা পারভীন (৩৮) ও মোংলার লাকি বেগম (৫০)।
তিনি আরও জানান, ১৩০ শয্যার করোনা হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৪৯ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেড জোনে ৯৮ জন, ইয়ালো জোনে ১৩ জন, এইচডিইউতে ১৮ জন এবং আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টয় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। যশোর নওয়াপাড়ার শেখ মোশারফ হোসেন (৭৬)। হাসপাতালে ভর্তি রয়েছে ৩২ জন। এরমধ্যে ১৯ জন পুরুষ ও ১৩ জন নারী রয়েছেন।
গাজী মেডিকেলের সত্ত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন নগরীর সাতরাস্তা মোড় এলাকার ফিরোজা বেগম (৫২), সোনাডাঙ্গা গোবরচাকা এলাকার শেখ নুরউদ্দিন (৩১) ও যশোরের মনিরামপুরের বিজয় কুন্ডু (৬৭)।
তিনি আরও জানান, হাসপাতালে ৭৫ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে আইসিইউতে ছয়জন এবং এইচডিইউতে ৫ জন চিকিৎসাধীন। ২৪ ঘন্টায় হাসপাতালে ২০ জন ভর্তি হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন। এছাড়া হাসপাতালের আরটি পিসিআর মেশিনে ১৬ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা পজিটিভ এসেছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *