April 28, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

খুলনায় করোনায় আক্রান্তের নতুন রেকর্ড, একদিনে শনাক্ত ১৭২ জন

দ. প্রতিবেদক : করোনা আক্রান্তের দিক থেকে প্রতিদিনই নতুন নতুন রেকর্ড গড়ে চলেছে খুলনা। খুলনাবাসীর অনিয়ন্ত্রিত চলাফেরাকেই এর জন্য দায়ী করেছেন খুলনার চিকিৎসকরা। স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা না করায় প্রতিদিনই করোনা আক্রান্তের সংখ্য বেড়ে চলেছে বলেও জানান তারা।

২৪ ঘণ্টায় খুলনায় আরও ১৭২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে খুলনায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৩৭৮ জন।

আজ বুধবার (২৪ জুন) সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাব ও সিভিল সার্জনের দফতর থেকে এ তথ্য জানা যায়।

খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, বুধবার খুমেকের পিসিআর ল্যাবে ৩৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে খুলনার নমুনা ছিল ৩৫০টি। এর মধ্যে ১৭২টির রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ১৬৪ জনই খুলনার বাসিন্দা। পাশাপাশি যশোরের ৩, নড়াইলের একজন, বাগেরহাটের ৪ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে বলেন, বুধবার দুপুর পর্যন্ত খুলনায় করোনা রোগীর সংখ্যা ছিল ১২০৬ জন। সন্ধ্যায় খুমেকের ল্যাবে আরও ১৭২ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে খুলনায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ১৩৭৮ জন।

তিনি বলেন, খুলনায় গত ২৫ মার্চ থেকে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য খুলনাবাসীকে আহ্বান জানানো হয়েছে। কিন্তু কেউ তা মেনে চলছে না। দোকানপাট বিকাল ৪ টা পর্যন্ত খোলার কথা থাকলেও তা মানছে না ব্যবসায়ীরা। ফলে করোনা প্রতিনিয়ত বিস্তার লাভ করছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *