April 20, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় একদিনে করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু, শনাক্ত আরও ১১১

দ. প্রতিবেদক
গত ২৪ ঘণ্টায় খুলনা করোনা হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৫ জন করোনা আক্রান্ত হয়ে এবং বাকি ৪ জন উপসর্গ নিযে মৃত্যুবরণ করেন। এছাড়া আইসিইউতে রয়েছেন ২০ জন। এদিকে বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা করোনা হাসপাতালের ফোকালপার্সন ও খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুহাস রঞ্জন হালদার।
তিনি জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জন করোনা আক্রান্ত হয়ে এবং ৪ জন উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়া হাসপাতালে সকাল ৮টা পর্যন্ত ১৩৯ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেডজোনে ৭০ জন, ইয়ালোজোনে ২১ জন, এইচডিইউতে ২৮ জন এবং আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন। নতুন করে ভর্তি হয়েছেন ৩৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন।
তিনি আরও জানান, গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাগেরহাটের ফকিরহাটের গাজী মোজাফফর হোসেনের স্ত্রী মজিনা খাতুন (৫৫), বাগেরহাট মোড়লগঞ্জের চিংড়িখালি এলাকার আঃ সালামের স্ত্রী ফারুক তালুকদার (৫৫), মোংলার আঃ কাদেরের স্ত্রী মারুফা বেগম (৪০), খুলনার তেরোখাদার নাজির কাজীর স্ত্রী জুলেখা বেগম (৬৫), রামপালের মৃত শেখ ইশারাত আলীর ছেলে শেখ মোকছেদ আলী (৭০) মৃত্যুবরণ করেন। এ নিয়ে খুলনা করোনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ইয়োলো জোনে করোনা উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে।
এদিকে গতকাল বুধবার খুলনা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ১০০ জনই খুলনা জেলা ও মহানগরীর। রাতে খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ দক্ষিণাঞ্চল প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এদিন মোট ৩৮৪ জনের করোনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ৩৪৪ জন খুলনা মহানগরী ও জেলার। এর মধ্যে ১১১ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা নগর ও জেলার ১০০ জন, বাগেরহাট ৩ জন, সাতক্ষীরার ৩ জন, যশোরের ২ জন, নড়াইল, ঝিনাইদহ ও মাগুরার ১ জন করে রয়েছেন।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *