May 20, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনায় উৎসবমুখর পরিবেশে মুজিববর্ষ একুশে বইমেলা উদ্বোধন

দ: প্রতিবেদক

খুলনায় উৎসবমুখর পরিবেশে মাসব্যাপী মুজিববর্ষ একুশে বইমেলা উদ্বোধন করা হয়েছে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসন, খুলনা’র উদ্যোগে প্রতিবারের মতো এ বইমেলার আয়োজন করা হয়েছে।

গতকাল রবিবার বিকাল সাড়ে ৪টায় খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে মেলার উদ্বোধন করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার হোসেন আলী খন্দকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ, খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার এস এম ফজলুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সরদার মাহবুবার রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর মোঃ জাফর ইমাম, খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের অধ্যাপক ড. মোঃ আব্দুল জব্বার, রবি আজিয়াটা লি. খুলনা’র ক্লাস্টার ডিরেক্টর মোঃ হামিদুল হক, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি, খুলনা জেলা শাখার সভাপতি মোঃ আলমগীর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক ও মুজিববর্ষ একুশে বইমেলা, খুলনা- ২০২০ এর আহŸায়ক মোহাম্মদ হেলাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক ও মুজিববর্ষ একুশে বইমেলা, খুলনা- ২০২০ এর সদস্য সচিব  ড. মোঃ আহছান উল্যাহ।

বইমেলার উদ্বোধনের পর অতিথিবৃন্দ বইমেলা প্রাঙ্গণে লেখক কুঞ্জ, খুলনা মহানগর যুবলীগ কর্তৃক স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার এবং সিটি রেড ক্রিসেন্ট সোসাইটি, খুলনার স্টল উদ্বোধন করেন। বইমেলার আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক উপকমিটির শিল্পীবৃন্দ এবং সাথী নৃত্য একাডেমীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন এস এম হুসাইন বিল্লাহ, শেখ আসাদুজ্জামান মিথুন, শামীমা সুলতানা শিলু, নূরুন্নাহার হীরা এবং সালমানুল মেহেদী মুকুট। সার্বিক সমন্বয়কের দায়িত্বে ছিলেন সাইফুল ইসলাম মল্লিক।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *