April 24, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

দ. প্রতিবেদক
জোড়া হত্যা মামলায় গ্রেফতার হয়ে জেলহাজতে থাকায় খুলনার তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম দ্বীন ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়।
সরকারি আদেশে বলা হয়, ‘তেরখাদার ৩নং ছাগলাদাহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম দ্বীন ইসলাম কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লিখিত ইউপি চেয়ারম্যানকে তাঁর পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।’
জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৯ সালের ৭ আগস্ট ছাগলাদাহ ইউনিয়নের পহড়ডাঙ্গা গ্রামে হিরু শেখ ও তার ছেলে নাঈম শেখকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ১৬ জনকে আসামি করে তেরখাদা থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত হিরু শেখের স্ত্রী মাহফুজা বেগম। তদন্ত শেষে ইউপি চেয়ারম্যান দ্বীন ইসলামসহ ১৯ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। এ মামলায় চেয়ারম্যান দ্বীন ইসলাম গ্রেফতার হলে তার শাস্তির দাবিতে মানববন্ধন, মিছিল সমাবেশ করে ভুক্তভোগী পরিবার ও গ্রামবাসী।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *