May 6, 2024
জাতীয়লেটেস্ট

খুলনায় অভ্যন্তরীণ ট্রেন চলাচল বন্ধ কাল থেকে, বন্ধ থাকবে সব মার্কেট

 

দ. প্রতিবেদক

প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণরোধে খুলনা থেকে বিভিন্ন রুটের চারটি লোকাল ট্রেন বন্ধ করেছে রেলওয়ে। তবে আন্তঃনগর ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টা ৪৫ মিনিটে খুলনা রেল স্টেশনের সহকারী স্টেশন মাস্টার কাজী আমিরুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, করোনা ভাইরাস এবং এর বিস্তার রোধে ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এ লক্ষ্যে মঙ্গলবার থেকেই খুলনা-গোয়ালন্দ রুটে নকশি কাঁথা এক্সপ্রেস, খুলনা-পার্বতীপুর রুটে রকেট মেইল, খুলনা-বেনাপোল রুটে বেতনা এক্সপ্রেস ও খুলনা-চাঁপাইনবাবগঞ্জ রুটে মহানন্দা এক্সপ্রেস বন্ধ করা হয়েছে। আপাতত শুধুমাত্র আন্তঃনগর ট্রেনগুলোর চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে খুলনার সব ধরনের মার্কেট ও শপিংমলসহ অন্য ব্যবসা প্রতিষ্ঠান আগামীকাল থেকে ৪ এপ্রিল তারিখ পর্যন্ত বন্ধ থাকবে। গতকাল মঙ্গলবার দুপুরে খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, খুলনার সব ওষুধের দোকান, ক্লিনিক ও হাসপাতাল, কাঁচা বাজার, মাছ-মাংসের দোকান, খাবারের দোকান ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ব্যতীত খুলনার সব ধরনের মার্কেট, শপিংমলসহ অন্য ব্যবসা প্রতিষ্ঠান ২৬ মার্চ থেকে ০৪ পর্যন্ত বন্ধ থাকবে। এছাড়া করোনা ভাইরাস সতর্কতায় সরকারের যে কোন নির্দেশনা গুরুত্বের সঙ্গে মেনে চলার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *