April 18, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় অবৈধভাবে চাল মজুদ না করতে মিল মালিকদের সতর্ক করলো প্রশাসন

দ. প্রতিবেদক
খুলনায় অবৈধভাবে চাল মজুদ না করার ব্যাপারে মিল মালিকদের সতর্ক করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। সম্প্রতি বাজারে চালের মূল্য বৃদ্ধির প্রেক্ষিতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন পিএএ’র নির্দেশে নিয়মিত বাজার মনিটরিং এর অংশ হিসেবে বুধবার খুলনা জেলার চালের মিল সমূহে টাস্কফোর্সের অভিযান পরিচালিত হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া এর নেতৃত্বে এই অভিযান চলে। বাজারে চালের মূল্য বৃদ্ধি ও চালের কৃত্রিম সংকট সৃষ্টির অন্যতম কারণ চাল অবৈধভাবে মজুদ করা। বে-আইনি ভাবে চাল মজুদপূর্বক বাজারে চালের কৃত্রিম সংকট সৃষ্টি করে মূল্য বৃদ্ধি করা হচ্ছে কিনা তা সরেজমিনে পর্যবেক্ষণ করেন। এসময় মিলে চাল মজুদ করতে দেখা যায়নি এবং অবৈধভাবে চাল মজুদ না করার ব্যাপারে মিল মালিকদের সতর্ক করে দেন কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট।
এছাড়াও মিলগুলোর যথাযথ লাইসেন্স আছে কিনা তা পরীক্ষা করা হয়। মেয়াদোত্তীর্ণ লাইসেন্সসমূহ দ্রুত নবায়নের জন্য বলা হয়। পাটের বস্তার পরিবর্তে পলিথিনের প্যাকেটে চাল মোড়কজাত করা হচ্ছে কিনা তাও পর্যবেক্ষণ করা হয়।
খুলনা জেলা প্রশাসনের নেতৃত্বে টাস্কফোর্সের অভিযানে অংশগ্রহণ করে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়, পাট অধিদপ্তরের জেলা কার্যালয়, কৃষি বিপণন অধিদপ্তর, খুলনা এবং আনসারের সদস্যবৃন্দ। চালের মূল্য জনসাধারণের হাতের নাগালে রাখতে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *