May 3, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনায় অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রি বন্ধে ভোক্তা অধিদপ্তরের অভিযান

দ. প্রতিবেদক
মহানগর ও খুলনা বিভাগের ১৮টি প্রতিষ্ঠানকে অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রি করায় ৮৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার অধিদপ্তরের জেলা পর্যায়ের কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করেন। খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম নগরীতে এ অভিযান পরিচালনা করেন।
তিনি বলেন, নগরীর রূপসা কেসিসি ট্রাক স্ট্যান্ড বাজারের ছাব্বির স্টোরকে ১০ হাজার টাকা, রুবেল স্টোরকে ৫ হাজার টাকা, তামিম স্টোরকে ৫ হাজার টাকা এবং টুটপাড়া মেইন রোডের আল মদিনা স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসব প্রতিষ্ঠানে বোতলজাত সয়াবিন তেল নির্ধারিত মূল্যের অতিরিক্ত দামে বিক্রির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের জরিমানা করা হয়।
অন্যদিকে সাতক্ষীরা, বাগেরহাট, মাগুরা, কুষ্টিয়া, যশোর এবং চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের ৬ জন কর্মকর্তার নেতৃত্বে অনুরুপভাবে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে। সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান সদর উপজেলার দু’টি প্রতিষ্ঠানকে ৪ হাজার, বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান সদর উপজেলার দু’টি প্রতিষ্ঠানকে ৪ হাজার, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব ঝিকরগাছা উপজেলার ৪টি প্রতিষ্ঠানকে ৭ হাজার, মাগুরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান সদর উপজেলার দু’টি প্রতিষ্ঠানকে ১৮ হাজার, কুষ্টিয়া কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল খোকসা উপজেলার একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার এবং চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাঃ সজল আহম্মেদ আলমডাঙ্গা উপজেলার ৩টি প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *