April 24, 2024
আঞ্চলিকলেটেস্ট

খুলনার সাবেক বিভাগীয় কমিশনার কবি আবদুস সামাদকে সম্মাননা

তথ্য বিবরণী
সাবেক খুলনা বিভাগীয় কমিশনার এবং নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব মোঃ আবদুস সামাদ ফারুককে গতকাল শনিবার রাতে খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরিতে লাইব্রেরির পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়।
সম্মাননা প্রদান এবং ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় মোঃ আবদুস সামাদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ বাঙালির জীবনে চিরদিন অনুপ্রেরণা, শক্তি ও সাহস জোগাবে। দেশের যে কোন সংকটময় সময়ে উত্তোরণের পথ দেখাবে জাতির পিতার এই ভাষণ।
অনুষ্ঠানে অন্যান্য অতিথিরা বলেন, মোঃ আবদুস সামাদ যেমন ছিলেন একজন সৃজনশীল সরকারি কর্মকর্তা, তেমনি বাংলা সাহিত্যে রয়েছে তাঁর অগাধ পান্ডিত্য। তাঁর নেতৃত্বেই খুলনা বিভাগ ভিক্ষুকমুক্ত হয়। খুলনা শিল্পকলা একাডেমি, খুলনা জেলা স্টেডিয়াম, শেখ রাসেল ইকো পার্ক, অ্যাডমিনিস্ট্রেশন কনভেনশন সেন্টার নির্মাণে রয়েছে তাঁর অবদান। এছাড়া খুলনা বিভাগের আইনশৃঙ্খলা পরিস্থিত স্থিতিশীল রাখা এবং ভেজাল ও কীটনাশকমুক্ত কৃষি উৎপাদনেও রয়েছে তাঁর অনুপ্রেরণা।
সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার, খুলনার অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন গুহ ও নজরুল একাডেমির সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদির।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *