May 20, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

খুলনার প্রবীণ সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্না আর নেই

বিভিন্ন মহলের শোক প্রকাশ

দ. প্রতিবেদক
খুলনা প্রেস ক্লাব ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি, প্রবীণ সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্না ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ….. রাজিউন)। আজ শনিবার বিকেলে তিনি নগরীর গাজী মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি বেশ কয়েকদিন ধরে ফুসফুস ও হৃদপিন্ডে সমস্যার কারণে চিকিসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি ভাই, বোনসহ অসংখ্য, আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্না’র মরদেহ আগামীকাল রবিবার সকাল ১০টায় জোহরা খাতুন স্কুলে এবং ১১টায় খুলনা প্রেসক্লাবে নিয়ে যাওয়া হবে। জোহরের নামাজের পর পশ্চিম বানিয়াখামার মোড়ল বাড়ী জামে মসজিদের সামনে জানাজা এবং পরে বসুপাড়া কবরস্থানে মরদেহ দাফন করা হবে।
সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্না ষাটের দশকে সাপ্তাহিক জন্মভূমি পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। তিনি বাংলার বানী পত্রিকায় জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। দৈনিক জন্মভূমি পত্রিকায় দীর্ঘদিন বার্তা সম্পাদকের দায়িত্ব পালনের পর সম্পাদক শহীদ সাংবাদিক হুমায়ূন কবীর বালুর মৃত্যুর পর তিনি সম্পাদকের দায়িত্ব নেন। দীর্ঘদিন ওইপদেই তিনি দায়িত্ব পালন করেছেন।
তিনি খুলনা প্রেসক্লাবের সভাপতি ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। তিনি নগরীর জোহরা খাতুন শিশু বিদ্যা নিকেতনের প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত ছিলেন।
এদিকে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, খুলনা প্রেস ক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে), স্বাধীনতা সাংবাদিক ফোরাম এর নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।
খুলনা প্রেস ক্লাব : সাংবাদিক ওয়াদুদুর রহমান পান্না’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজাসহ নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।
বিএফইউজে ও কেইউজে : বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, কেইউজে’র সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, সহ-সভাপতি মো. হুমায়ুন কবীর ও মহেন্দ্র নাথ সেন, সাধারণ সম্পাদক ও বিএফইউজের নির্বাহী সদস্য মো. সাঈয়েদুজ্জামান সম্রাট, যুগ্ম সম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ অভিজিৎ পাল, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক নূর হাসান জনি, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, আল মাহমুদ প্রিন্স ও বিমল সাহা। অনুরূপ বিবৃতি দিয়েছেন বিএফইউজের নির্বাহী সদস্য এস এম ফরিদ রানা।
স্বাধীনতা সাংবাদিক ফোরাম : প্রবীণ সাংবাদিক, স্বাধীনতা সাংবাদিক ফোরাম খুলনার সিনিয়র সদস্য ওয়াদুদুর রহমান পান্নার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন স্বাধীনতা সাংবাদিক ফোরাম, খুলনার নেতৃবৃন্দ। বিবৃতিদাতারা হলেন- সংগঠনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সাধারণ সম্পাদক এস এম জাহিদ হোসেন-সহ সংগঠনের সকল নেতৃবৃন্দ। বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *