May 3, 2024
আঞ্চলিককরোনালেটেস্টশীর্ষ সংবাদ

খুলনার দুই হাসপাতালে করোনায় ৫ জনের মৃত্যু

দ. প্রতিবেদক
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনার দুটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৫ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে চারজন নারী ও একজন পুরুষ রয়েছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। এরমধ্যে খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে চারজন ও বেসরকারি গাজী মেডিকেলে একজন মারা গেছেন।
খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনা সদরের নজরুল ইসলাম (৭০) ও হোসনেয়ারা (৬২), সাতক্ষীরা কালিগঞ্জের দৌলতপুর এলাকার রেহেনা বেগম (৪৯) ও যশোর সদরের রমিছা বেগম (৫৫)।
হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১৪ জন। যার মধ্যে রেড জোনে ৫২ জন, ইয়ালো জোনে ৩২ জন, আইসিইউতে ২০ জন এবং এইচডিইউতে ১০ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ জন।
খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোন রোগির মৃত্যু হয়নি। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩২ জন। এরমধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় ৬ জন ভর্তি হয়। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫ জন।
খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে কোন রোগির মৃত্যু হয়নি। চিকিৎসাধীন রয়েছেন ১৫ জন। তার মধ্যে ৮ জন পুরুষ আর ৭ জন নারী। গত ২৪ ঘণ্টায় একজন রোগি ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।
খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে কোন রোগির মৃত্যু হয়নি। হাসপাতালে ৪১ জন ভর্তি রয়েছেন। আইসিইউতে চিকিৎসায় রয়েছেন ১০ এবং এইচডিইউতে ২ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন একজন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।
গাজী মেডিকেল হাসপাতালের মালিক ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নড়াইল সদরের আফিয়া (৫৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৯ জন। আইসিইউতে ৫ জন এবং এইচডিইউতে ২ জন রয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *